দৈনিক বাংলার মোড় থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

আগের সংবাদ

কক্সবাজারের জনসভায় প্রধানমন্ত্রী : আগামীতেও নৌকায় ভোট চাই

পরের সংবাদ

জনসভা আজ : প্রধানমন্ত্রীকে বরণ করতে কক্সবাজার প্রস্তুত

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সৈয়দুল কাদের, কক্সবাজার থেকে : প্রধানমন্ত্রীর শেখ হাসিনা আজ কক্সবাজার আসছেন। সকাল ১০টায় তিনি ইনানীতে আন্তর্জাতিক নৌশক্তি মহড়ার উদ্বোধন করবেন, বিকাল ৩টায় কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। এছাড়া তিনি ২৮টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে এরমধ্যে কক্সবাজার শহরজুড়ে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন। চার স্তরের নিরাপত্তা বলয়ে থাকছে পর্যটন শহরসহ মেরিন ড্রাইভ এলাকা। অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সেখানে পুলিশের ৪ হাজারের বেশি সদস্য দায়িত্ব পালন করছেন। কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানিয়েছেন, পুরো কক্সবাজার শহর নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে।
এর মধ্যে জনসভা সফল করার লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন করতে কাজ করছেন জেলা আওয়ামী লীগ নেতারা। জনসভায় অন্তত ৫ লাখ মানুষ যোগদান করবেন বলে আশা প্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। তিনি বলেন ৬ তারিখ থেকে জেলার বিভিন্ন উপজেলার নেতাকর্মী কক্সবাজার আসতে শুরু করেছেন।
জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশেক উল্লাহ রফিক এমপি বলেন মহেশখালী ও কুতুবদিয়া থেকে অন্তত ৩০ হাজার মানুষ জনসভায় যোগদান করবেন। নেতাকর্মীর জন্য থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। আশা করি জনসভা সফল হবে। তিনি বলেন, এর মধ্যে কক্সবাজারে ৭২টি মেগা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে, যার অধিকাংশই এখন শেষ হওয়ার পথে। মহেশখালীতে গভীর সমুদ্র বন্দর, কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানের উন্নীতকরণ, রেললাইন প্রকল্পসহ বৃহৎ প্রকল্পগুলো বাস্তবায়িত হয়েছে। এর মধ্যে লবণের ন্যায্যমূল্য নিশ্চিত করেছেন শেখ হাসিনা।
কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ আন্তর্জাতিক ফ্লিট রিভিউয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। ওই অনুষ্ঠানস্থলটি মেরিন ড্রাইভের উখিয়ার ইনানী এলাকায়। এরপর তিনি কক্সবাজার শহীদ শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন। এই দুটি অনুষ্ঠানকে ঘিরে কক্সবাজার জেলা পুলিশ চার স্তরের নিরাপত্তা বলয় তৈরি করেছে। পুলিশের সদস্যরা পুলিশের পোশাক ছাড়াও সাদা পোশাকে দায়িত্ব পালন করবেন। সাজানো হয়েছে ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা। সঙ্গে রয়েছে কঠোর গোয়েন্দা নজরদারি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়