দৈনিক বাংলার মোড় থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

আগের সংবাদ

কক্সবাজারের জনসভায় প্রধানমন্ত্রী : আগামীতেও নৌকায় ভোট চাই

পরের সংবাদ

ছাত্রলীগের সম্মেলনে ওবায়দুল কাদের : কমিটি ২৪ ডিসেম্বরের আগেই

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ছাত্রলীগের নতুন কমিটি আগামী ২৪ ডিসেম্বরের আগেই ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনের প্রথম অধিবেশন শেষে তিনি এ তথ্য জানান।
এর আগে, গতকাল বেলা সাড়ে ১১টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বেলুন উড়িয়ে ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর বক্তব্যের পর ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগের সম্মেলনের প্রথম অধিবেশন এখানেই শেষ। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে দ্বিতীয় অধিবেশনে প্রস্তাবিত কেন্দ্রীয় ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের পদপ্রত্যাশীদের নামের তালিকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো হবে। সেখান থেকেই আগামী ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের সম্মেলনের আগেই চূড়ান্ত অনুমোদন দেবেন দলের সভাপতি।
এ সময় সমাবেশের নামে বিএনপি-জামায়াত যাতে কোনো ধরনের নৈরাজ্য সৃষ্টি করতে না পারে- সেজন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের সব জায়গায় সতর্ক থাকার নির্দেশ দিয়ে তিনি বলেন, অগ্নিসন্ত্রাসীদের থেকে মানুষকে বাঁচাতে হবে। জানমাল নিরাপদ রাখতে হবে। এরা জঙ্গিবাদের পৃষ্ঠপোষক, সা¤প্রদায়িকতার পৃষ্ঠপোষক। প্রস্তুত হয়ে যান। আগামীকাল থেকে পাড়া-মহল্লা, ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, জেলায় সব জায়গায় সতর্ক পাহারা বসাতে হবে। তিনি বলেন, ১৩ বছরে যারা ১৩ মিনিটও দাঁড়াতে পারেনি, তারা নাকি সরকার পতন করবে। বিএনপি ডাকে মহাসমাবেশ, বাস্তবে হয় সমাবেশ। আওয়ামী লীগ ডাকে সমাবেশ, বাস্তবে হয় মহাসমাবেশ।
ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগ আমাদের সবুজ কৈশোরের ভালোবাসা। ছাত্রলীগ আমাদের প্রথম প্রেম। শেখ হাসিনার নতুন অঙ্গীকার স্মার্ট বাংলাদেশ। রাজনীতিবিদরা ভাবেন পরবর্তী নির্বাচন নিয়ে, আর শেখ হাসিনা পরবর্তী প্রজন্মকে নিয়ে ভাবেন।
ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমার খারাপ লাগে ছাত্রলীগের কর্মীরা যখন ফোন দেয়, মেসেজ করে। আমি বলি, ছাত্রলীগ করলে ভালোভাবে করবে। তারা খুব বড় গলায় বলে আমি অমুক ভাইকে মেইনটেইন করি। আমি তমুক ভাইকে মেইনটেইন করি। ভাইকে মেইনটেইন করতে হবে কেন? এটা কোন কথা? এটা তো ছাত্রলীগের জীবনেও দেখিনি। মেইনটেইন করতে হবে বঙ্গবন্ধুর আদর্শকে। মেইনটেইন করবে শেখ হাসিনার সততা, সাহসকে। মেইনটেইন করবে সজীব ওয়াজেদ জয়ের ডিজিটাল বাংলাদেশকে। ডিসিপ্লিন মেইনটেইন করতে হবে। মেইনটেইন টেইনটেইন যেন আর শুনতে না পাই। ছাত্রলীগকে সম্পূর্ণ সুনামের ধারায় ফিরিয়ে আনতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়