দৈনিক বাংলার মোড় থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

আগের সংবাদ

কক্সবাজারের জনসভায় প্রধানমন্ত্রী : আগামীতেও নৌকায় ভোট চাই

পরের সংবাদ

চামড়া শিল্পের প্রদর্শনী শুরু আজ

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চামড়া শিল্পের সবচেয়ে বড় প্রদর্শনী ‘লেদারটেক বাংলাদেশ ২০২২’ শুরু হচ্ছে আজ বুধবার। অষ্টমবারের মতো আয়োজন করা তিন দিনের এই প্রদর্শনী রাজধানীর বসুন্ধরায় ইন্টারন্যাশনাল কনভেশন সিটিতে শুরু হবে। সোমবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আয়োজকরা।
বাংলাদেশের চামড়া, চামড়াজাত পণ্য এবং ফুটওয়্যার শিল্পের জন্য প্রয়োজনীয় মেশিনারি, কম্পোনেন্ট ক্যামিকেল এবং অ্যাকসেসরিজ সংশ্লিষ্ট আন্তর্জাতিক ও স্থানীয় প্রযুক্তি তুলে ধরা হবে প্রদর্শনীতে।
সংবাদ সম্মেলনে বলা হয়, ভারত থেকে ফর লেদার এক্সপোর্টস (সিএলই) এবং ইন্ডিয়ান ফুটওয়্যার কম্পোনেন্টস ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশননের (ইফকোমা) প্যাভিলিয়নসহ ১০টি দেশের প্রায় ২০০ প্রতিষ্ঠান প্রদর্শনীতে অংশ নেবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন লেদারগুডস এন্ড ফুটওয়্যার ম্যানুফেকচারার এন্ড এক্সপোর্টার এসোসিয়েশন অব বাংলাদেশের (এলএফএমইএবি) প্রেসিডেন্ট সৈয়দ নাসিম মঞ্জুর, সাধারণ সম্পাদক মেজর (অব.) রফিকুল ইসলাম, এএসকে ট্রেড এন্ড এক্সিবিশনস প্রা. লিমিটেডের পরিচালক নন্দগোপাল কে, ব্যবস্থাপনা পরিচালক টিপু সুলতান ভূঁইয়াসহ নেতারা। সৈয়দ নাসিম মঞ্জুর বলেন, বিশ্বে প্রতিদিন শুধু জুতা বিক্রির পরিমাণ ১ বিলিয়ন ডলার ছাড়িয়ে গেছে। আমাদের দেশের রপ্তানিতে চামড়া শিল্প দ্বিতীয় অবস্থানে। এ শিল্প থেকে রপ্তানি আয় চলতি অর্থবছরে ১ দশমিক ৬ বিলিয়ন ধরা হয়েছে, যে লক্ষ্যমাত্রা কঠিন কিছু নয়। সরকারি সহযোগিতা পেলে আমরা এ শিল্পকে অনেক দূর নিয়ে যেতে পারব। নন্দগোপাল কে বলেন, এবারের আয়োজনে উল্লেখযোগ্য পরিমাণে মেশিনারি সরবরাহকারীদের অংশগ্রহণ নিশ্চিত করা হয়েছে। প্রদর্শনীর প্রোফাইলটি ব্যাপক আশাব্যঞ্জক। তিন দিনের প্রদর্শনীতে বিশ্ব নেতাদের উপস্থিতি স্থানীয় শিল্পকে উৎসাহিত ও উপকৃত করবে।
লেদারটেক বাংলাদেশ-২০২২ আয়োজনে প্রধান পৃষ্ঠপোষকতা করছে লেদারগুডস এন্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারারস এন্ড এক্সপোর্টারস এসোসিয়েশন অব বাংলাদেশ। অন্যান্য পৃষ্ঠপোষকদের মধ্যে আছে বাংলাদেশ ফিনিশড লেদার, লেদার গুডস এন্ড ফুটওয়্যার এক্সপোর্টার এসোসিয়েশন, বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশন ও বাংলাদেশ পাদুকা প্রস্তুতকারক সমিতি।
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বুধবার সকালে প্রদর্শনীর উদ্বোধন করবেন। তিন দিনের এই প্রদর্শনী শেষ হবে আগামী ৯ ডিসেম্বর। প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়