দৈনিক বাংলার মোড় থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

আগের সংবাদ

কক্সবাজারের জনসভায় প্রধানমন্ত্রী : আগামীতেও নৌকায় ভোট চাই

পরের সংবাদ

গাইবান্ধা-৫ আসন : উপনির্বাচনে ফের ভোট ৪ জানুয়ারি ইভিএমে

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ব্যাপক অনিয়মের কারণে মাঝপথে বন্ধ হয়ে যাওয়া গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণের জন্য আগামী ৪ জানুয়ারি দিন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। গতকাল মঙ্গলবার নির্বাচন ভবনে কমিশন সভা শেষে ইসি সচিব জাহাঙ্গীর আলম সাংবাদিকদের ভোটগ্রহণের এ নতুন তারিখ জানান। গত ১২ অক্টোবর এই আসনে ভোটগ্রহণের মাঝপথে ব্যাপক অনিয়ম ধরা পড়ায় ভোট বন্ধ করে দিয়েছিল ইসি।
ইসি সচিব জাহাঙ্গীর আলম বলেন, কমিশন সভায় সিদ্ধান্ত হয়েছে ৪ জানুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। ভোট কেন্দ্রগুলোতে সিসিটিভি ক্যামেরা বসানো হবে এবং সরাসরি ইসি থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে বলে জানান তিনি।
তিনি জানান, তদন্ত কমিটির সুপারিশে নির্বাচন কমিশন এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন করে দিয়েছে। কমিশনের ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম এখন গাইবান্ধা-৫ আসনে উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন। নতুন করে ভোট হলেও প্রতিদ্ব›িদ্বতায় থাকছেন আগের প্রার্থীরাই।
আওয়ামী লীগের মাহমুদ হাসান নৌকা প্রতীক, জাতীয় পার্টির (জাপা) এএইচএম গোলাম শহীদ- লাঙ্গল মার্কা, বিকল্প ধারার জাহাঙ্গীর আলম- কুলা এবং স্বতন্ত্রপ্রার্থী নাহিদুজ্জামান- আপেল, স্বতন্ত্রপ্রার্থী সৈয়দ মাহবুবুর রহমান- ট্রাক প্রতীক নিয়ে লড়ছেন এ নির্বাচনে।
জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া গত ২৩ জুলাই মারা গেলে তার সংসদীয় আসনটি শূন্য ঘোষণা করা হয়।
গত ১২ অক্টোবর এ আসনের উপনির্বাচনে ইভিএমে ভোটগ্রহণের মধ্যে সিসি ক্যামেরায় এক-তৃতীয়াংশ কেন্দ্রে অনিয়মের দৃশ্য দেখে মাঝপথে ঢাকা থেকে নির্বাচন বন্ধের নির্দেশ দেয় ইসি। এরপর অনিয়মে সম্পৃক্তদের চিহ্নিত করতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির সুপারিশের ভিত্তিতে পরে রিটার্নিং অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, প্রিসাইডিং অফিসার, পুলিশের উপপরিদর্শক, নির্বাহী হাকিমসহ শতাধিক ভোটগ্রহণ কর্মকর্তা ও নির্বাচনী এজেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়