দৈনিক বাংলার মোড় থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

আগের সংবাদ

কক্সবাজারের জনসভায় প্রধানমন্ত্রী : আগামীতেও নৌকায় ভোট চাই

পরের সংবাদ

আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে অভিযোগ : সরকারি জায়গায় বালু ভরাট

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : গজারিয়া উপজেলায় সরকারি জায়গায় বালু ভরাটের অভিযোগ উঠেছে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহসভাপতি হাজী শাহ আলমের বিরুদ্ধে।
জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার টেঙ্গারচর ইউনিয়নের ভাটেরচর বাসস্ট্যান্ড সংলগ্ন ব্রিজ থেকে প্রায় ১ শত গজ দূরে সরকারি জায়গা ভরাট করেছেন হাজী শাহ আলম। চলতি সপ্তাহে তার বালু ভরাট বন্ধে স্থানীয় প্রশাসন বাধা দিলে দুই দিন বালু ভরাট কাজ বন্ধ রাখে। এর দুদিন পর ফের দিনরাত ড্রেজার দিয়ে বালু ফেলে ভরাট করে ফেলে খাস খতিয়ানের জায়গা। ফলে ওই এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হতে পারে বলেও জানান স্থানীয়রা।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক আওয়ামী লীগ নেতা জানান, হাজী শাহ আলম সবসময় ক্ষমতা দেখায়। রাজনীতি করলে জনগণের কথাও ভাবতে হয়। সরকারি জমি ভরাট করার তার কোনো অধিকার নেই। অবৈধভাবে একজন সুবিধাভোগ করবে আর শত শত মানুষের অসুবিধা হবে সেটা মেনে নেয়া যায় না। প্রশাসনের সহযোগিতায় দ্রুত বালু ভরাট বন্ধ করা হোক। এতে স্থানীয়রা সমস্যা থেকে কিছুটা হলেও মুক্তি পাবেন।
টেঙ্গারচর ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা নায়েব মো. মানিক মিয়া জানান, ১নং খাস খতিয়ানের জায়গায় বালুয়াকান্দি গ্রামের শাহ আলম বালু ভরাটের চেষ্টাকালে বাধা দেয়া হয়। বালু ভরাটে ব্যবহারকৃত ড্রেজার তাড়িয়ে দেয়া হয়। এরপর দুই দিন বালুভরাট বন্ধ থাকে। পরে শাহ আলম দিনরাত ড্রেজার দিয়ে খাস খতিয়ানের জায়গায় বালু ভরাট করে। গজারিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জি এম রাশেদুল ইসলাম জানান, খবর পেয়েছি যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়