ঢাকা কলেজে কমিটির দাবি : ছাত্রলীগ সভাপতির গাড়ি আটকে দিল বিক্ষুব্ধ নেতারা

আগের সংবাদ

প্রতিটি ব্যাংকেই টাকা আছে > ছাত্রলীগের সম্মেলনে প্রধানমন্ত্রী : বিএনপি-জামায়াত যেন ক্ষমতায় না আসতে পারে

পরের সংবাদ

মির্জা আব্বাস : সমাবেশের নামে বিএনপির কাজ বসে পড়া নয়

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডিসেম্বরের ১০ তারিখ বিএনপি আসলে কী করতে চায়- এ প্রশ্নের উত্তর দলটির জ্যেষ্ঠ নেতাদেরও দিতে হচ্ছে বলে জানিয়েছেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেছেন, অনেকে আমার কাছে প্রশ্ন করেছেন, ভাই ওই দিন (১০ ডিসেম্বর) কি আপনারা বসে পড়বেন? আমরা বসে পড়ব কেন? আমাদের বসে পড়া তো কাজ নয়। আমাদের উদ্দেশ্য শুধু ‘শান্তিপূর্ণ একটি সমাবেশ’ করা, সেখান থেকে (নয়া পল্টন) দলের পরবর্তী কর্মসূচি আসতে পারে।
গতকাল সোমবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী অ্যানিসহ বিভিন্ন অঙ্গ ও সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ঢাকা বিভাগীয় সমাবেশের প্রস্তুতি কমিটির প্রধান উপদেষ্টা মির্জা আব্বাস বলেছেন, আমাদের কাজ হলো- আমরা ১২টা থেকে ৪টা পর্যন্ত সমাবেশ করব। তারপর কর্মীরা যার যার মতো বাসায় ফিরে যাবে। এইটুকু শান্তিপূর্ণ সমাবেশ করতে দেবে না, তারা হামলা করবে, এটা কেন? ১০ ডিসেম্বর ঘিরে উত্তেজনা তৈরির জন্য ক্ষমতাসীনদের দিকে অভিযোগের আঙুল তুলে তিনি বলেন, আমাদের মহানগরের নেতারা কেউ বাসায় থাকতে পারছেন না। সরকার এরকম সন্ত্রাসমূলক আচরণ করে ঢাকায় একটা দুরবস্থার সৃষ্টি করেছে। কিন্তু কর্মীরা ভীত নয়। সরকারের দমনপীড়ন ও যে কোনোরকম সন্ত্রাস মোকাবিলা করেই আমাদের সমাবেশ সফল করব।
পুরান ঢাকায় সমাবেশের লিফলেট বিতরণের সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে বিএনপি নেতা ইশরাক হোসেনের ওপর হামলা ও তার গাড়ি ভাঙচুরের ঘটনার নিন্দা জানান মির্জা আব্বাস। তিনি বলেন, ইশরাকের ওপর হামলা করে তারা (আওয়ামী লীগ) প্রমাণ করল যে, সন্ত্রাস বিএনপি নয়, তারাই করছে। শাজাহানপুরে তার নিজের বাসাও আইনশৃঙ্খলা বাহিনী সকালে ঘেরাও করেছিল বলেও দাবি করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়