বিশ্বকাপ ফুটবল : ভিনদেশি পতাকা না উড়ানোর অঙ্গীকার

আগের সংবাদ

চট্টগ্রাম পলোগ্রাউন্ডের জনসমুদ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : ওয়াদা চাই, নৌকায় ভোট দেবেন > খুনির দল যেন ক্ষমতায় না আসে

পরের সংবাদ

বিডিঅ্যাপস হ্যাকাথন চ্যাম্পিয়ন টিম হাকো

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রংপুর থেকে এসেই দেশ জয় করলেন। হলেন বিডিঅ্যাপস ন্যাশনাল হ্যাকাথন ২০২২ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন। দলের নাম টিম হাকো। স্টুডেন্ট লাইফস্টাইল ম্যানেজমেন্ট সলিউশন ‘মেস মনিটর’ অ্যাপ বানিয়ে দুই হাজারের বেশি দলকে পেছনে ফেলেছেন কম্পিউটার প্রকৌশলী তিন বন্ধুর এই দল। এদের দলনেতা হাদিউজ্জামান দেশে বসেই কাজ করেন বিদেশি সফটওয়্যার ফার্মে। আর শাহরিয়ার কনক ও আব্দুর রাজ সাফি বেসরকারি প্রতিষ্ঠানের কোডিং সামলান। তবে এবার তারা বাগিয়ে নিয়েছেন সেরার মুকুট। সঙ্গে ২ লাখ টাকাও। এই টাকা দিয়ে এবার উদ্যোক্তা হতে চান হাদিউজ্জামানরা। অ্যাপটিকে সঙ্গী বানাতে চান মেস জীবনের। এদিকে ঢাকার নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশের তিন শিক্ষার্থী ‘ই-বিয়ে’ অ্যাপ বানিয়ে প্রতিযোগিতায় হয়েছেন দ্বিতীয়। এই দলের সদস্যরা হলেন সাদ্দাম হোসেন, ইমরান খান অভি এবং মাহমুদ হাসান ইমাম। প্রতিযোগিতায় তিন পাহাড়িকে নিয়ে তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছেন সাঙ্গু দলনেতা ইয়াসিন আরফাত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়