স্থায়ী কমিটি : স্টেডিয়ামে নারীদের খেলার পরিবেশ নিশ্চিতের সুপারিশ

আগের সংবাদ

দফায় দফায় বাড়ছে ওষুধের দাম : দাম বাড়ানোর যৌক্তিকতা নিয়ে প্রশ্ন ক্যাবের, দাম বাড়লে সাধারণ মানুষ রোগে ভুগে মারা যাবে

পরের সংবাদ

সূচি নিয়ে বিরক্ত স্কালোনি

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল আর্জেন্টিনা। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে গ্রুপপর্বের শেষ ম্যাচে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে ‘সি’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে লিওনেল স্কালোানির শিষ্যরা। দ্বিতীয় রাউন্ডে মেসিদের ম্যাচ আগামী ৩ ডিসেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে। এত তাড়াতাড়ি ম্যাচ হওয়ায় সূচি নিয়ে বিরক্ত প্রকাশ করেছেন আর্জেন্টিনার কোচ স্কালোনি।
লিওনেল মেসির ব্যর্থতার রাতে আর্জেন্টাইনদের জয় নিশ্চিত করের মার্ক অ্যালিস্টার ও জুলিয়ান আলভারেজ। পোল্যান্ডের বিপক্ষে দারুণ খেলেও প্রথমার্ধে গোলশূন্য ড্র করে আর্জেন্টিনা।
স্পট কিকে দলকে লিড এনে দিতে ব্যর্থ হন দলের অধিনায়ক লিওনেল মেসি। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই দলকে এগিয়ে দেন মার্ক অ্যালিস্টার। এরপর ব্যবধান দ্বিগুণ করেন ম্যানচেস্টার সিটি জুলিয়ান আলভারেজ। ২-০ গোলের জয়ে নকআউট পর্ব নিশ্চিত করে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন ডিফেন্ডার ও মিডফিল্ডাররা। নিজেদের পোস্টে কোন শট নিতে দেননি আর্জেন্টিনার ডিফেন্ডররা।
এই জয়ের পর স্কালোনি বলেন, পোল্যান্ড বেশি আক্রমণ করেনি, কারণ আমরা তাদের করতে দেইনি। আমি রক্ষণ ও মাঝ মাঠের খেলোয়াড়দের মূল কৃতিত্বটা দেব। আমরা প্রতিপক্ষের কৌশল ভালোভাবে ধরতে পেরে সে হিসেবে পারফর্ম করেছি। সত্যি দল খুব ভালো খেলেছে।
তবে ফুটবলারদের বিশ্রাম নেয়ার মতো সময় নেই হাতে। কারণ, দ্বিতীয় রাউন্ডে শনিবারই অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামতে হবে আর্জেন্টিনাকে। দ্বিতীয় রাউন্ডে হারলেই বিদায় নিতে হবে আর্জন্টিনাকে। খেলোয়াড়দের এই পর্যপ্ত সময় না পাওয়াকে পাগলামি বলছেন আর্জন্টিনা কোচ। এত তাড়াতাড়ি দ্বিতীয় পর্বের ম্যাচ হওয়ায় বিরক্তিও প্রকাশ করেছেন তিনি। পোল্যান্ডের বিপক্ষে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে স্কালোনি বলেন, আমার মনে হয়, দুই দিনের কাছাকাছি সময়ে আরেকটি ম্যাচ খেলতে নামা পুরোপুরি পাগলামো এবং সেটিও গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পর। আমার মাথায় কিছুতেই ঢুকছে না এটা। এখন সময় কত? রাত ১টা বেজে গেছে প্রায়। মানে বৃহস্পতিবার শুরু হয়ে গেছে। কালকে আমাদের প্রস্তুতি নিতে হবে এরপরের দিনই আবার মাঠে নামতে হবে। আমরা তো গ্রুপের সেরা, আরেকটু বিশ্রাম আমরা পেতে পারতাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়