স্থায়ী কমিটি : স্টেডিয়ামে নারীদের খেলার পরিবেশ নিশ্চিতের সুপারিশ

আগের সংবাদ

দফায় দফায় বাড়ছে ওষুধের দাম : দাম বাড়ানোর যৌক্তিকতা নিয়ে প্রশ্ন ক্যাবের, দাম বাড়লে সাধারণ মানুষ রোগে ভুগে মারা যাবে

পরের সংবাদ

রাজাকারের বাবার নামে রাস্তার নামকরণের প্রস্তাব : মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জ পৌর এলাকার একটি রাস্তা একজন রাজাকার কমান্ডারের বাবার নামে নামকরণের প্রস্তাবের প্রতিবাদ জানিয়েছেন মুক্তিযোদ্ধারা। এ ব্যাপারে মুক্তিযোদ্ধারা মানিকগঞ্জ পৌরসভার মেয়রের কাছে রাজাকার পরিবারের সদস্যের নামে রাস্তার নামকরণ না করার জন্য লিখিতভাবে দাবি জানিয়েছেন। জানা গেছে, মানিকগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ডে হিজুলী কাচারী বাজার থেকে চরহিজুলীর মৃত আমীর আলীর বাড়ি পর্যন্ত রাস্তাটি মৃত দলিল উদ্দীন বিশ্বাসের নামে নামকরণের প্রস্তাব পাঠানো হয়েছে। মুক্তিযোদ্ধাদের অভিযোগ, দলিল উদ্দীন বিশ্বাসের ছেলে দবির উদ্দিন বিশ্বাস নান্নু মুক্তিযুদ্ধের সময় ছিলেন রাজাকার কমান্ডার। স্বাধিনতা যুদ্ধের সময় পাক হানাদার বাহিনীর সঙ্গে হাত মিলিয়ে দবির উদ্দিন নান্নু এলাকায় অসংখ্য অপকর্ম করেছে। ওই এলাকার মুক্তিযোদ্ধা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক দপ্তর ও পাঠাগার সম্পাদক আ. ছামাদ জানান, লুটপাটের পাশাপাশি রাজাকার কমান্ডার দবির উদ্দিন বিশ্বাস নান্নু স্থানীয় মেয়েদের পাক হানাদার বাহিনীর হাতে তুলে দিত। কিন্তু ছেলের অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ না করে উল্টো দলিল উদ্দীন বিশ্বাস সায় দিয়েছেন। দবির উদ্দিন বিশ্বাস নান্নুর ছোট ভাই আরশাদ আলী বর্তমানে মানিকগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর। পরিবারের অপকর্ম ঢাকতে আরশাদ আলী বাবার নামে রাস্তার নামকরণের চেষ্টা করছেন। তবে কাউন্সিলর আরশাদ আলী এ অভিযোগ অস্বীকার করে বলেন, সামাজিকভাবে হেয় করার জন্য তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে। এ ব্যাপারে মানিকগঞ্জ পৌরসভার মেয়র রমজান আলী বলেন, বিতর্কিত কারো নামে রাস্তার নামকরণ করা হবে না। তদন্ত করে পৌর পরিষদ সিদ্ধান্ত নেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়