স্থায়ী কমিটি : স্টেডিয়ামে নারীদের খেলার পরিবেশ নিশ্চিতের সুপারিশ

আগের সংবাদ

দফায় দফায় বাড়ছে ওষুধের দাম : দাম বাড়ানোর যৌক্তিকতা নিয়ে প্রশ্ন ক্যাবের, দাম বাড়লে সাধারণ মানুষ রোগে ভুগে মারা যাবে

পরের সংবাদ

পঞ্চগড়ের বোদা : পাক হানাদারমুক্ত দিবস পালিত 

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বোদা (পঞ্চগড়) প্রতিনিধি : নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হলো বোদা পাক হানাদারমুক্ত দিবস। ১৯৭১ সালের ১ ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধে পাক-হানাদার বাহিনীর কবল থেকে বোদাকে মুক্ত করেছিল বাংলার দামাল ছেলেরা। বোদা একুশ স্মৃতি পাঠাগারের আয়োজনে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির সূচনা করেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক ফারুক আলম টবি। এর পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার বহ্নিশিখা আশা, উপজেলা ভাইস চেয়ারম্যান ল²ী রানী, অধ্যাপক প্রবীর চন্দ, বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম, সহকারী অধ্যাপক এন এ রবিউল হাসান লিটন, মৎস্য কর্মকর্তা আব্দুল্লাহ আল ইমরান, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মাজহারুল ইসলাম, প্রধান শিক্ষক হুসনে আরা বেগম, একুশ স্মৃতি পাঠাগারের সভাপতি শেখ আবুল হোসেন শিলন, একুশ স্মৃতি পাঠাগারের সম্পাদক আবু নাসের মোহাম্মদ শহিদুল্লাহ রাসেল, এনজিও পরিচালক হারুন আর রশিদ, মামুনুর রশীদ মামুনসহ বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক, সাংবাদিক, বোদা একুশ স্মৃতি পাঠাগারের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে শেষ হয় এবং বীর শহীদদের স্মরণে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
এছাড়াও বেলা ১১টা ৩০ মিনিটে উপজেলা পরিষদ অডিটরিয়ামে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দুপুরে নগর কুমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ এবং বীর মুক্তিযোদ্ধা কমরেড মোহাম্মদ ফরহাদের ওপর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়