মৃত্যুবার্ষিকী আজ : সাবেক মেয়র হানিফ স্মরণে নানা কর্মসূচি

আগের সংবাদ

সমাবেশ ঘিরে দুপক্ষের হুঙ্কার : বিএনপি নেতাদের বক্তৃতায় প্রচ্ছন্ন হুমকি > ছাড় না দেয়ার ঘোষণা আওয়ামী লীগ নেতাদের

পরের সংবাদ

যুবদল নেতা হত্যা : রাজবাড়ীতে সাবেক কাউন্সিলর বাচ্চুসহ দুজনের ফাঁসি

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ী জেলা যুবদলের তৎকালীন আহ্বায়ক সামসুল আলম বাবলু হত্যা মামলায় রাজবাড়ী পৌরভার ৩ ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মীর এনাম আলী বাচ্চুসহ দুজনকে মৃত্যুদণ্ড এবং ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার দুপুরে রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুহুল আমিন জনাকীর্ণ আদালতে চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষণা করেন। রায়ে ৪ জন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেয়া হয়েছে।
ফাঁসির দণ্ডপ্রাপ্ত মীর এনাম আলী বাচ্চু শহরের বিনোদপুর এলাকার মরহুম মীর নুরুদ্দোহার ছেলে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত অন্য আসামি হলেন রাজবাড়ী শহরের বেড়াডাঙ্গা এলাকার মোকাম মিয়ার ছেলে সানোয়ার রহমান জকি। যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা হলেন- বিনোদপুর লোকোশেড এলাকার মৃত জামাল মিয়ার ছেলে ইয়াকুব, বাবলু মিয়ার ছেলে রানা, কালুখালীর হোগলাডাঙ্গি গ্রামের আকমল বিশ্বাসের ছেলে রশিদ, রাজবাড়ী শহরের বেড়াডাঙ্গা এলাকার আজিজ দেওয়ানের ছেলে শাহীন এবং আজিজ খানের ছেলে ফরহাদ হোসেন বাপ্পী। এদের মধ্যে সানোয়ার রহমান জকি, রানা ও বাপ্পী পলাতক রয়েছেন। মামলায় খালাসপ্রাপ্ত আসামিরা হলেন- খায়রুল, উজ্জ্বল, আরিফ মণ্ডল এবং আরিফ-২। এদের সবার বাড়ি রাজবাড়ী শহরের বিভিন্ন এলাকায়।
মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ২৩ আগস্ট গভীর রাতে রাজবাড়ী বাজার থেকে বাড়ি ফেরার সময় বিনোদপুর পুলিশ ফাঁড়ির অদূরে রাস্তার উপর একদল দুর্বৃত্ত সামসুল আলম বাবলুকে গুলি করে নির্মমভাবে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই শহীদুল ইসলাম বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় মামলা করেন।
বাদীপক্ষের আইনজীবী রাজবাড়ী জেলা জজ আদালতের পিপি এডভোকেট উজীর আলী জানান, এটি একটি চাঞ্চল্যকর মামলা ছিল। মামলার রায়ে তারা সন্তুষ্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়