মৃত্যুবার্ষিকী আজ : সাবেক মেয়র হানিফ স্মরণে নানা কর্মসূচি

আগের সংবাদ

সমাবেশ ঘিরে দুপক্ষের হুঙ্কার : বিএনপি নেতাদের বক্তৃতায় প্রচ্ছন্ন হুমকি > ছাড় না দেয়ার ঘোষণা আওয়ামী লীগ নেতাদের

পরের সংবাদ

মাইলস্টোন কলেজ : পাসের হার ৯৯.৮২ জিপিএ-৫ পেল ১২৫০ জন

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০১ পূর্বাহ্ণ

প্রতি বছরের মতো ২০২২ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে সাফল্যের ধারা বজায় রেখেছে রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ। এবছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সনে মোট ১৬৭৯ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাস করে ১৬৭৬ জন। পাসের হার ৯৯.৮২ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১২৫০ জন। বিজ্ঞপ্তি
বিজ্ঞান বিভাগ থেকে ১৪০০ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাস করে ১৩৯৮ জন। পাসের হার ৯৯.৮৬ শতাংশ। এ বিভাগে জিপিএ-৫ পেয়েছে ১২০৩ জন। জিপিএ-৫ অর্জনের হার ৮৬.০৫ শতাংশ। অন্যদিকে, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ২৭৯ জন অংশ নিয়ে পাস করেছে ২৭৮ জন। পাসের হার ৯৯.৬৪ শতাংশ।
এ বিভাগে জিপিএ-৫ অর্জন করে ৪৭ জন।
উল্লেখ্য, দেশসেরা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর অন্যতম মাইলস্টোন কলেজ। শুরু থেকেই প্রতিষ্ঠানটি এসএসসি, এইচএসসিসহ প্রতিটি পরীক্ষায় নিয়মিতভাবে সেরা ফলাফল করে আসছে। ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখার ব্যাপারে মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম বলেন, প্রত্যাশা মতো ভালো ফলাফল করার ক্ষেত্রে আসল নিয়ামক শিক্ষার্থীরা। তারা শ্রেণি শিক্ষার ব্যাপারে সচেতন ও পরিশ্রমী। এখানে শিক্ষক শিক্ষিকারা যেমন পাঠদানে আন্তরিক তেমনি অভিভাবকদের ভূমিকাও গুরুত্বপূর্ণ এবং সহায়তামূলক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়