মৃত্যুবার্ষিকী আজ : সাবেক মেয়র হানিফ স্মরণে নানা কর্মসূচি

আগের সংবাদ

সমাবেশ ঘিরে দুপক্ষের হুঙ্কার : বিএনপি নেতাদের বক্তৃতায় প্রচ্ছন্ন হুমকি > ছাড় না দেয়ার ঘোষণা আওয়ামী লীগ নেতাদের

পরের সংবাদ

বিজ্ঞানে বেশি পাস ময়মনসিংহে

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২২ , ১২:১৭ পূর্বাহ্ণ

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮৯ দশমিক ০২ শতাংশ। গতকাল সোমবার দুপুরে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. শামসুল ইসলাম ই-মেইলে পাঠানো এক বার্তায় এ তথ্য জানিয়েছেন।
বার্তায় জানানো হয়, এবারে বিভাগভিত্তিক পাসের হার বিজ্ঞান বিভাগে ৯৮ দশমিক ১৮, মানবিকে ৮৩ দশমিক ৩৫ এবং ব্যবসায় শিক্ষা ৯০ দশমিক ৪৪ শতাংশ।
জানা যায়, বোর্ডে এবার এসএসসি পরীক্ষায় ১ হাজার ৩০৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১ লাখ ৯ হাজার ৯৫২ অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ৯৭ হাজার ৮৮২ জন। জিপিএ-৫ পেয়েছে ১৫ হাজার ২১৬ জন, যার মধ্যে ছাত্র ৬ হাজার ৭৬৮ এবং ছাত্রী ৮ হাজার ৪৪৮ জন।

এছাড়া জেলাভিত্তিক পাসের হার- ময়মনসিংহ জেলায় ৮৮ দশমিক ৯০, নেত্রকোনায় ৮৮ দশমিক ৫৯, জামালপুরে ৮৯ দশমিক ৫২ এবং শেরপুরে ৮৯ দশমিক ১৪ শতাংশ।
সেই সঙ্গে এই শিক্ষা বোর্ডের অধীনে ৬৪টি শিক্ষাপ্রতিষ্ঠান শতভাগ কৃতকার্য হলেও একটি প্রতিষ্ঠানে ফেল করেছে সবাই। তবে প্রতিষ্ঠানটির নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়