মৃত্যুবার্ষিকী আজ : সাবেক মেয়র হানিফ স্মরণে নানা কর্মসূচি

আগের সংবাদ

সমাবেশ ঘিরে দুপক্ষের হুঙ্কার : বিএনপি নেতাদের বক্তৃতায় প্রচ্ছন্ন হুমকি > ছাড় না দেয়ার ঘোষণা আওয়ামী লীগ নেতাদের

পরের সংবাদ

দিনাজপুর ও জামালপুর জেলা সম্মেলনে ওবায়দুল কাদের : বিএনপি লাঠি নিয়ে এলে আ.লীগ ললিপপ চুষবে না

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সাইমুম সাব্বির শোভন, জামালপুর ও মো. দেলোয়ার হোসেন, দিনাজপুর থেকে : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ১০ ডিসেম্বরের বিএনপির সমাবেশে বাধা দেয়া হবে না। তবে বিএনপি লাঠি নিয়ে এলে ললিপপ চুষবে না আওয়ামী লীগের নেতাকর্মীরা। গতকাল সোমবার বিকালে জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 
ওবায়দুল কাদের আরো বলেন, ‘খেলা হবে ভোট চোরের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে ও দুঃশাসনের বিরুদ্ধে।’ তিনি হ্যামিলনের ডাকাতিয়া বাঁশির সঙ্গে বিএনপির রাজনীতির তুলনা করে বলেন- এদেশের মানুষকে ধোঁকা দিয়ে বোকা বানানো যাবে না।’ দেশের জনগণকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, ‘তারেক রহমান থেকে সাবধান। খেলা হবে, তৈরি থাকেন। ডিসেম্বরে খেলা হবে, নির্বাচনে খেলা হবে। ১০ তারিখে খেলা হবে।’ সুইস ব্যাংকসহ বিদেশের অনেক ব্যাংকে তারেক রহমানের হাজার হাজার কোটি টাকা জমা থাকার কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এই তারেকের কত বাড়ি, কত মার্কেট আছে তার হিসাব নেই। 
জামালপুর জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক বাবু অসীম কুমার উকিল, মারুফ আক্তার পপি প্রমুখ। সম্মেলনের ২য় অধিবেশনে ওবায়দুল কাদের জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও বিজন কুমার চন্দকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন।
এর আগে দুপুরে দিনাজপুরের গোর-এ শহীদ বড় ময়দানে দিনাজপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওবায়দুল কাদের। এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে তিনি বলেন, আপনার বাড়ি তো ঠাকুরগাঁওয়ে। সমাবেশ কাকে বলে তা আজকে দিনাজপুর জেলা আওয়ামী লীগের কাউন্সিল ও সমাবেশে দেখে যান। আপনারা কথায় কথায় বলেন, আপনাদের সমাবেশে ঢল নেমেছে, তরঙ্গ নেমেছে। কিন্তু ঢল কাকে বলে, নদী আর সাগরের তরঙ্গ কাকে বলে তা আজকে দিনাজপুরে এসে আপনি দেখে যান। আপনারা সমাবেশের ৩ দিন আগে থেকে হাড়ি-পাতিল, বিছানা-বালিশ নিয়ে নাটক শুরু করেন। সেই নাটকের অংশ থাকে মশার কয়েল।
আগামী নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ‘আগামী ডিসেম্বরে খেলা হবে। এবার খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে, ভোট চুরির বিরুদ্ধে, হাজার হাজার কোটি টাকা যারা বিদেশে পাচার করেছে তাদের বিরুদ্ধে। ১৫ ফেব্রুয়ারির মতো নির্বাচন আর হবে না। সুষ্ঠু ভোট হবে। শেখ হাসিনা নির্বাচনের সময় রুটিন দায়িত্ব পালন করবেন। এ সময় একটা নিরপেক্ষ ভোট হবে। নির্বাচনে সব দায়িত্ব থাকবে নির্বাচন কমিশনের উপর। তারা স্বচ্ছভাবে নির্বাচন করবেন।
বিএনপির সমাবেশ ঘিরে পরিবহন ধর্মঘট দেবেন না : অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী শাজাহান খান পরিবহন শ্রমিকদের উদ্দেশে বলেন, ডিসেম্বরে ঢাকায় বিএনপির সমাবেশের আগে ও পরে আপনারা পরিবহন ধর্মঘট দেবেন না। কিন্তু তারপরও তারা (বিএনপি) ৩ দিন আগে থেকেই হাড়ি-পাতিল ও মশার কয়েল নিয়ে অবস্থান নেবে।
সম্মেলন অনুষ্ঠানে তিনি ওবায়দুল কাদেরের দেয়া একটি কমিটির নামের তালিকা পাঠ করে শোনান। তালিকা অনুযায়ী এডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি সভাপতি, আজিজুল ইমাম চৌধুরী সিনিয়র সহসভাপতি, আলতাফুজ্জামান মিতা সাধারণ সম্পাদক ও ফারুকুজ্জামান চৌধুরী মাইকেলকে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন।
দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন, কেন্দ্রীয় সদস্য ও সাবেক এমপি এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, সদস্য ও সাবেক এমপি এডভোকেট সফুরা বেগম রুমি, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, সাবেক মন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপি, শিবলী সাদিক এমপি ও এডভোকেট জাকিয়া তাবাসসুম জুঁই এমপি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়