মৃত্যুবার্ষিকী আজ : সাবেক মেয়র হানিফ স্মরণে নানা কর্মসূচি

আগের সংবাদ

সমাবেশ ঘিরে দুপক্ষের হুঙ্কার : বিএনপি নেতাদের বক্তৃতায় প্রচ্ছন্ন হুমকি > ছাড় না দেয়ার ঘোষণা আওয়ামী লীগ নেতাদের

পরের সংবাদ

ড. খন্দকার মোশাররফ : গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের অধিকার প্রতিষ্ঠা করা হবে

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গায়ের জোরে বিনা ভোটে গত ১৪ বছর ধরে আওয়ামী লীগ ক্ষমতা দখল করে আছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এই অবৈধ সরকারের হাত থেকে গনতন্ত্র পুনরুদ্ধার করা জরুরি। আর গণতন্ত্র পুনরুদ্ধারের মাধ্যমে জনগণ আমাদের ক্ষমতায় পাঠালে মানুষের সব অধিকার প্রতিষ্ঠা করা হবে। গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবে ‘সাউথ এশিয়ান ইয়ুথ রিসার্চ সেন্টার’ আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
জনগণ এই অবৈধ সরকারকে আর দেখতে চায় না উল্লেখ করে মোশাররফ বলেন, বিএনপির গত ৮টি সমাবেশে তারা এই বার্তা দিয়েছে এবং আমরা আগামী ১০ ডিসেম্বরের সমাবেশ থেকে এই সরকারকে বিদায়ের জন্য কর্মসূচি ঘোষণা দেব। এই দেশের মানুষ রাস্তায় নেমে এই গায়ের জোরের সরকারকে ক্ষমতা থেকে নামিয়ে নিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনে একটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে। আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রদূত সিরাজুল ইসলাম, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের শিক্ষক সাইফুদ্দিন আহমেদ, সাবেক কূটনীতিক সাকিব আলী, এসএওয়াইআরসির চেয়ারম্যান সুমন হক প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়