মৃত্যুবার্ষিকী আজ : সাবেক মেয়র হানিফ স্মরণে নানা কর্মসূচি

আগের সংবাদ

সমাবেশ ঘিরে দুপক্ষের হুঙ্কার : বিএনপি নেতাদের বক্তৃতায় প্রচ্ছন্ন হুমকি > ছাড় না দেয়ার ঘোষণা আওয়ামী লীগ নেতাদের

পরের সংবাদ

ক্যামেরুনে ভূমিধসে ১৪ জনের মৃত্যু

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডে একটি অন্ত্যেষ্টিক্রিয়ায় উপস্থিত লোকজনের ওপর ভূমিধসে অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে। গত রবিবার স্থানীয় সময় সন্ধ্যায় ইয়াউন্ডের পূর্বাংশে শ্রমিক অধ্যুষিত এলাকা দামাসে এ ঘটনা ঘটে।
বার্তা সংস্থা রয়টার্সকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে বহু লোক পাহাড়ি এলাকায় ২০ মিটার উঁচু একটি মাটির বাঁধের পাশের ফুটবল মাঠে জড়ো হয়েছিল, ওই বাঁধটিই তাদের একাংশের ওপর ধসে পড়ে।
ইয়াউন্ডে আফ্রিকার সবচেয়ে বৃষ্টিবহুল শহরগুলোর অন্যতম। সারিবদ্ধ পাহাড়ের ঢালুতে অনেকগুলো ধাপের ওপর নগরীটি গড়ে উঠেছে। চলতি বছরজুড়ে ভারি বৃষ্টিতে ইতোমধ্যেই ক্যামেরুনে কয়েকবার ভয়াবহ বন্যা হওয়ায় বহু অবকাঠামো নড়বড়ে হয়ে গেছে এবং কয়েক হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে। অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেয়া কিন্তু ভূমিধস থেকে বেঁচে যাওয়া ম্যারি ক্লেয়ার ম্যানডুগা (৫০) বলেন, ‘আমরা মাত্র নাচ শুরু করেছিলাম, তখনই ভূমিধসটি ঘটে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়