নাইক্ষ্যংছড়ি : ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আগের সংবাদ

তিন কারণে ভালো ফলাফল : সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নপত্রে সুবিধা ও সাবজেক্ট ম্যাপিংয়ের প্রভাবে পাসের হার বেড়েছে এসএসসি ও সমমান পরীক্ষায়

পরের সংবাদ

হত্যা মামলা : দিনাজপুরে আমৃত্যু কারাদণ্ডে দণ্ডিত ১

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. দেলোয়ার হোসেন, দিনাজপুর থেকে : দিনাজপুরে একটি হত্যা মামলায় রুহুল আমিন নামে একজনের আমৃত্যু কারাদণ্ড দেয়া হয়েছে। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অতিরিক্তি জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় গতকাল রবিবার বিকাল ৪টায় আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর ওই আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।
দিনাজপুর জেলা ও দায়রা জজ-২ আদালতের এপিপি মো. মোস্তাফিজুর রহমান টুটুল বিষয়টি নিশ্চিত করে জানান, চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে দিনাজপুরের কাহারোল উপজেলার কাহারোল বাজারে ২০১০ সালের ২৭ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায়। ওইদিন সন্ধ্যায় কাহারোল বাজারে উপজেলার শহিদুল ইসলাম (৫০) তার দাদনের জন্য লাগানো দুই লাখ টাকা একই উপজেলার রসুলপুর গ্রামের ইলিয়াস আলীর ছেলে রুহুল আমিনের (৪০) কাছে দাবি করেন। এ ঘটনাকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে ঝগড়া শুরু হয়। একপর্যায়ে রুহুল আমিন তার হাতে থাকা ছোড়া দিয়ে শহিদুল ইসলামকে আঘাত করলে শহিদুল মাটিতে পড়েন। ঘটনা বেগতিক দেখে রুহুল আমিন পালিয়ে যান। গুরুতর আহত শহিদুল ইসলামকে উদ্ধার করে দ্রুত দিনাজপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির আধাঘণ্টা পর শহিদুল রাত ৮টায় মারা যান।
এ ঘটনায় নিহত শহিদুলের ছেলে সাহাদত হোসেন বাদী হয়ে ঘটনার পরের দিন রুহুল আমিনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ রুহুল আমিনকে গ্রেপ্তার করলে তিনি হত্যার দায় স্বীকার করে বিচারকের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। বিচারক আমলে নিয়ে বাদী পক্ষের ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে আসামিকে দোষী সাব্যস্ত করে রায় ঘোষণা করেন। মামলাটি বাদীপক্ষে এপিপি কাজেম উদ্দীন আহম্মেদ এবং আসামি পক্ষে এডভোকেট মোহাম্মদ ইছাহক পরিচালনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়