নাইক্ষ্যংছড়ি : ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আগের সংবাদ

তিন কারণে ভালো ফলাফল : সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নপত্রে সুবিধা ও সাবজেক্ট ম্যাপিংয়ের প্রভাবে পাসের হার বেড়েছে এসএসসি ও সমমান পরীক্ষায়

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গরু চোর গ্রেপ্তার

মদন (নেত্রকোনা) প্রতিনিধি : মদনে দুই গরু চোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শনিবার সন্ধ্যায় উপজেলার কেশজানি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যেরভিত্তিতে ওইদিন রাতেই কাইটাইল ইউনিয়নের বারড়ী এলাকার দষাশি গ্রামের একটি জঙ্গল থেকে পাঁচটি গরু উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত জোসেফ মিয়া উপজেলার জয়পাশা গ্রামের চাঁন মিয়ার ছেলে এবং মাসুদ রানা কেশজানি গ্রামের লালচান মিয়ার ছেলে। জানা গেছে, উপজেলার কেশজানি গ্রামের লুৎফর রহমান গত ২৩ নভেম্বর রাতে গোয়াল ঘরে গরু রেখে তালাবদ্ধ করে বিশ্বকাপ ফুটবল খেলা দেখতে যান। পরদিন সকালে গোয়াল ঘরে গরু না পেয়ে মামলা দায়ের করেন তিনি। গতকাল আসামিদের আদালতে পাঠানো হয়।

বীজ ও সার বিতরণ

নড়াইল প্রতিনিধি : নড়াইলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার বেলা ১১টায় সদর উপজেলা পরিষদ চত্বরে সদর উপজেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানএসব উপকরণ বিতরণ করেন। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নড়াইলের উপপরিচালক দীপক কুমার রায়ের সভাপতিত্বে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. রোকনুজ্জামান, জেলা ও উপজেলা কৃষি স¤প্রসারণ অফিসের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

কর্মশালা

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে জেলা আইনগত সহায়তা প্রদান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার পৌর শহরের গোবিন্দনগরে ইএসডিওর সম্মেলন কক্ষে ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন- ইএসডিও’র প্রেমদীপ প্রকল্পের আয়োজনে ও হেকস্ ইপারের সহযোগিতায় কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সংস্থার নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীজ উজ জামানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ গাজী দেলোয়ার হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন গেষ্ট অব অনার পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোলায়মান আলী, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট তোজাম্মেল হক মঞ্জু, সাধারণ সম্পাদক এডভোকেট ইমরান হোসেন চৌধুরী, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, সাংবাদিক কামরুল ইসলাম রুবায়েত, প্রেমদীপ প্রকল্পের এডভোকেসি ম্যানেজার শাহ্ মো. আমিনুল হক প্রমুখ।

শীতবস্ত্র বিতরণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : সুবিধাবঞ্চিত-অসহায় পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। গতকাল রবিবার নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এ শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাইদুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, সহসভাপতি সালাউদ্দিন মিন্টু, প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, সিনিয়র সদস্য শরিফ উদ্দিন প্রমুখ। গত ২৫ নভেম্বর বাবলাবন গণহত্যা দিবসে শুরু হওয়া এ কার্যক্রম পুরো শীত মৌসুমজুড়ে চলবে।

প্রযুক্তি মেলা

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি : কুলাউড়ায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলার উদ্বোধন করা হয়েছে। গত শনিবার উপজেলা প্রশাসনের আয়োজনে শহরের নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান একে এম সফি আহমদ সলমান। উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুর রহমান খোন্দকারের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান, সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আবু মাসুদ, কুলাউড়া প্রেস ক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শিমুল আলী প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়