নাইক্ষ্যংছড়ি : ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আগের সংবাদ

তিন কারণে ভালো ফলাফল : সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নপত্রে সুবিধা ও সাবজেক্ট ম্যাপিংয়ের প্রভাবে পাসের হার বেড়েছে এসএসসি ও সমমান পরীক্ষায়

পরের সংবাদ

খাদ্যবান্ধব কর্মসূচির চাল কম দেয়ার অভিযোগ

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নে হতদরিদ্রদের জন্য ভর্তুকির খাদ্যবান্ধব কর্মসূচির চাল ওজনে কম দেয়ার অভিযোগ পাওয়া গেছে ।
জানা যায়, উপজেলার বাদাঘাট ইউনিয়নের ৯টি ওয়ার্ডে প্রতি মাসে ৮০০ জন হতদরিদ্র পুরুষ-মহিলা প্রতি মাসে ১৫ টাকা দরে ৩০ কেজি করে চাল পেতেন। চলতি মাসে ৩০ কেজি চালের বদলে অনেক উপকারভোগী দেড় থেকে দুই কেজি করে চাল কম পাওয়ার অভিযোগ করেছেন উপজেলার বাদাঘাট উত্তর ইউনিয়নের ডিলার মুহিত চৌধুরী ও জয়নাল আবেদিনের বিরুদ্ধে। তারা তৎক্ষণাৎ বিষয়টি ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেছেন।
ইউনিয়নের টেন্ডেলপাড়া গ্রামের মাস্টার মিয়া বলেন, আমার ছেলেকে দিয়ে চাল আনিয়েছিলাম। চালের বস্তা দেখে সন্দেহ হলে মেপে দেখি প্রায় দুই কেজি কম। বাদাঘাট গ্রামের বকুল মিয়া বলেন, হুমায়ূনের চাল কম দেখে আমি ও আব্দুল হেলিম চাল মেপে দেখি সবারটিতেই চাল দেড় থেকে দুই কেজি করে কম রয়েছে। পরে আমরা ডিলারের কাছে গিয়ে চাল কম দেয়ার বিষয়টি জানতে চাইলে তারা বলেন, চাল অন্য জায়গায় নিয়ে ওজন করলেন কেনো। ঠিক আছে এখন চলে যান পরে চাল পাঠিয়ে দেব। বাদাঘাট ইউপি চেয়াম্যান নিজাম উদ্দিন বলেন, বেশ কয়েকজন উপকারভোগী চাল কম পাওয়ার অভিযোগ করেছেন।
বক্তব্য জানতে ডিলার জয়নাল আবেদিনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, কয়েকজনের চাল আমরা পূরণ করে দিয়েছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট চাকমা অভিযোগের সত্যতা নিশ্চিত করে গতকাল রবিবার ভোরের কাগজকে বলেন, অভিযোগ পাওয়ার পর পরই ডিলারদের ডেকে বিষয়টি সমাধান করে দিয়েছি এবং ডিলারদের সতর্ক করে দেয়া হয়েছে। ভবিষ্যতে তাদের বিরুদ্ধে এমন অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়