নাইক্ষ্যংছড়ি : ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আগের সংবাদ

তিন কারণে ভালো ফলাফল : সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নপত্রে সুবিধা ও সাবজেক্ট ম্যাপিংয়ের প্রভাবে পাসের হার বেড়েছে এসএসসি ও সমমান পরীক্ষায়

পরের সংবাদ

কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে পানি নেই, দুর্ভোগ চরমে

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনদিন ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। ফলে পানির অভাবে ভর্তি রোগী, তাদের স্বজন, স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। পানি উত্তোলনের মোটর নষ্ট হয়ে এ অবস্থার সৃষ্টি হয়েছে।
গতকাল রবিবার কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে এমন চিত্র দেখা গেছে। সরেজমিনে দেখা গেছে, স্বাস্থ্য কমপ্লেক্স ও আবাসিক ভবনগুলোতে পানির সরবরাহ না থাকায় ভোগান্তিতে পড়েছেন রোগী ও আবাসিক বাসিন্দারা। রোগীদের বিভিন্ন ওয়ার্ডে দুর্গন্ধে টেকা দায়। যাদের সামর্থ্য আছে, তারা পানি কিনে আনছেন। যাদের সামর্থ্য নেই, তারা নানা দুর্ভোগের মধ্যে দিন কাটাচ্ছেন।
হাসপাতালে ভর্তি রোগী আমজাদ হাওলাদার, আল আমিন ও নাছিমা বেগম জানান, গত শুক্রবার হাসপাতালের পানি উত্তোলনের মোটরটি নষ্ট হয়ে যায়। সেই থেকে গোসল করতে পারছে না তারা। শৌচাগারেও পানি নেই। একই অভিযোগ আরো অনেকের।
কয়েকজন রোগীর স্বজন জানান, হাসপাতালের পরিবেশ নোংরা। এর মধ্যে পানির অভারে গোসল করতে না পারায় তাদের অস্বস্তি হচ্ছে। এতে চর্মরোগসহ অসুস্থ হওয়ার ঝুঁকি বাড়ছে। বাড়ি দূরে হওয়ায় অনেককেই বাধ্য হয়ে হাসপাতালে থাকতে হচ্ছে। আর যাদের বাড়ি কাছে, তারা খুব সহজে বাড়ি থেকে গোসল করে আসতে পারছে।
অভিযোগ রয়েছে, কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেকানিক না থাকায় প্রায়ই পাম্প বিকল হয়ে যায়। এতে সবচেয়ে ভোগান্তিতে পড়ে রোগীরা। কারণ এই উপজেলার মধ্যে এটাই একমাত্র স্বাস্থ্য কমপ্লেক্স। তাই জেলা শহরে গিয়ে চিকিৎসা নিতে হিমশিম খেতে হয় গরিব রোগীদের। এতে সময় ও অর্থ দুটিরই অপচয় হয়।
কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার দীপ্ত কুণ্ডুু জানান, পানির মোটর মেরামত কাজ চলছে। যে কোনো সময় পানি সরবরাহ চালু হয়ে যাবে। উল্লেখ্য, এ রিপোর্ট লেখার সময় গতকাল রবিবার সন্ধ্যা পর্যন্ত পানির মোটর ঠিক হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়