ইকুয়েডর রুখে দিল ডাচদের

আগের সংবাদ

১০ দফা দাবিতে নৌশ্রমিক ধর্মঘট : সারাদেশে পণ্য পরিবহন বন্ধ

পরের সংবাদ

রোলস রয়েস পাচ্ছেন সৌদি ফুটবলাররা

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ফুটবল পরাশক্তি লিওনেল মেসির আর্জেন্টিনাকে হারিয়ে ঐতিহাসিক জয় পেয়েছে সৌদি আরব। এমন জয়ে সৌদি আরব এক দিনের রাষ্ট্রীয় ছুটি ঘোষণা করেছিল। এবার পুরস্কার হিসেবে রোলস রয়েস গাড়ি পাচ্ছেন দেশটির ফুটবলাররা।
ব্রিটিশ সংবাদ মাধ্যম ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান আল সৌদ জাতীয় দলের প্রতিটি খেলোয়াড়কে রোলস রয়েস ফ্যান্টম দিয়ে পুরস্কৃত করার ঘোষণা দিয়েছেন। প্রতিবেদনে বলা হয়েছে, কাতার থেকে সৌদিতে ফিরলেই দলের প্রতিটি ফুটবলারকে একটি করে রোলস রয়েস ফ্যান্টম উপহার দেবেন তিনি।
রোলস রয়েস ফ্যান্টম মডেলের প্রতিটি গাড়ির দাম প্রায় চার লাখ ৬০ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় চার কোটি ৬৮ লাখ ৩২ হাজার টাকা। বিশ্বকাপ স্কোয়াডের ২৬ জনকে এই গাড়ি উপহার দিতে প্রিন্স সালমানের মোট খরচ হবে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২১ কোটি ৭৬ লাখ টাকা। এই বিপুল অঙ্কের অর্থ সৌদি সরকারের পক্ষে খরচ করা মামুলি ব্যাপার।
এদিকে সিবিএস নিউজ জানিয়েছে, সংবাদ সম্মেলনে সৌদি আরবের স্ট্রাইকার সালেহ আলশেহরি গাড়ি উপহারের বিষয়টি অস্বীকার করেছেন। তাকে প্রশ্ন করা হয়েছিল, তিনি কোন রঙের রোলস রয়েস গাড়ি পছন্দ করবেন? জবাবে আলশেহরি বলেন,‘উপহারের খবরটি সত্য নয়।’ সেই সাংবাদিক তখন পাল্টা প্রশ্ন করেন,‘ব্যাপারটা ভালো হলো না, তাই না?’ আলশেহরি তখন বলেন, ‘আমরা এখানে দেশের হয়ে নিজের সেরাটা দিতে এসেছি। এটাই আমাদের সেরা অর্জন।’ উল্লেখ্য, গত মঙ্গলবারের ম্যাচে ৮ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে আর্জেন্টিনাকে এগিয়ে দিয়েছিলেন মেসি।
তবে দ্বিতীয়ার্ধ্বে ৪৭ ও ৫২ মিনিটে গোল করে এগিয়ে যায় সৌদি। এরপর বহু চেষ্টাতেও আর সমতা ফেরাতে পারেনি আর্জেন্টিনা। এদিকে ১৯৯৪ সালের পর এই প্রথম বিশ্বকাপের কোনো ম্যাচে জিতেছে সৌদি আরব। এই নিয়ে পঞ্চমবার বিশ্বকাপে অংশগ্রহণ করা সৌদি এর আগে মোট দুটি ম্যাচ জিতেছিল ফুটবলের সর্বোচ্চ মঞ্চে। সেই দুটি ম্যাচই ছিল ১৯৯৪ সালে। সেবার প্রি-কোয়ার্টার খেলেছিল তারা।
বিশ্বকাপের মঞ্চে আর্জেন্টিনার বিরুদ্ধে সৌদির জয়ে আত্মহারা সেই দেশের সাধারণ জনগণ। এই ম্যাচটি নিজের প্রাসাদ থেকে উপভোগ করেছেন সেদেশের যুবরাজ মোহাম্মদ বিন সালমান। সৌদির জয়ের পর থেকেই উল্লাস শুরু হয়ে যায় সে দেশে। রাস্তায় গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন অনেকে। গাড়ির জানালায় লাগানো সৌদির পতাকা। বাজি পুড়িয়ে, নাচে-গানে উল্লাস করতে দেখা যায় তাদের। রাস্তায় উপচে পড়া ভিড় জানিয়ে দিয়েছে, আর্জেন্টিনার মতো দলকে হারানোর গুরুত্ব তাদের কাছে ঠিক কতটা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়