ইকুয়েডর রুখে দিল ডাচদের

আগের সংবাদ

১০ দফা দাবিতে নৌশ্রমিক ধর্মঘট : সারাদেশে পণ্য পরিবহন বন্ধ

পরের সংবাদ

নেইমারের উপহার পেলেন তামিম

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বল পায়ে ফুটবল মঞ্চ দাপিয়ে বেড়াচ্ছেন ব্রাজিলের তারকা নেইমার। মাঠে তার খেলা দেখে মুগ্ধ হয়নি এমন দর্শক খুঁজে পাওয়া মুশকিল। এমনকি বাংলাদেশের অন্যতম সেরা ক্রিকেটার তামিম ইকবালও তার ভক্ত। টাইগার ওপেনারের প্রিয় দল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। এবার কাতার বিশ্বকাপে প্রিয় দলের প্রথম জয় স্টেডিয়ামে বসেই দেখেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। এমনকি ব্রাজিলের সেরা তারকা নেইমারের স্বাক্ষর করা জার্সিও উপহার পেয়েছেন তামিম। গত ২১ অক্টোবর সোশ্যাল মিডিয়ায় ব্রাজিল-সার্বিয়া ম্যাচের টিকেট পাওয়ার কথা জানিয়েছিলেন তামিম। লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশি ক্রিকেটারকে হতাশ করেনি তার প্রিয় দল। সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করেছে ব্রাজিল। ম্যাচশেষে নেইমারের অটোগ্রাফসহ একটি জার্সি উপহারও পান তামিম। জার্সিটি তুলে দেন নেইমারের পাবলিসিটির দায়িত্বে থাকা বাংলাদেশের ছেলে রবিন মিয়া। এই বিষয় জানা গেছে, তামিম কাতারে যাচ্ছেন শুনে এই বিশেষ উপহারের ব্যবস্থা করেন রবিন মিয়া। কিশোরগঞ্জের ভৈরবের ছেলে রবিন নেইমারের দীর্ঘদিনের ঘনিষ্ঠ বন্ধু এবং ব্রাজিল তারকার প্রচারণার কাজে যুক্ত রয়েছেন। এক বিদেশি বন্ধুর মাধ্যমে নেইমারের সঙ্গে পরিচয় হয় রবিনের। এরপর থেকে পিএসজি তারকার সঙ্গে সখ্য বাড়ে তার। তাছাড়া বিশ্বকাপের জন্য কাতারে আসা নেইমারের পরিবারকে সব ধরনের লজিস্টিক সাপোর্ট দিচ্ছেন রবিন।
এদিকে প্রথমে নেইমার খেলতে পারলেও পরের ম্যাচে তার খেলা নিয়ে সংশয় আছে। সার্বিয়ার বিপক্ষে ম্যাচে ৮০ মিনিটে চোটে পড়ে মাঠ ছাড়েন ব্রাজিলের তারকা। এই সময় বেঞ্চে নেইমারকে কাঁদতেও দেখা যায়। তবে চোটের জন্য নয়, বাকি ম্যাচে না খেলতে পারার চিন্তায় তিনি কেঁদেছেন।
ব্রাজিল কোচ তিতে ম্যাচের পর নেইমারের চোট নিয়ে আশার কথা শুনিয়েছিলেন। তবে পরে জানা যায়, ভালোই চোট পেয়েছেন নেইমার। ফলে দুই ম্যাচের জন্য ছিটকে গেছেন তিনি।
এরপরে নিজের চোট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে এক বিবৃতি দিয়েছেন নেইমার। সেখানে তিনি লিখেছেন, এই জার্সি পরে আমি যে গর্ব ও ভালোবাসা অনুভব করি তা ভাষায় প্রকাশ করার মতো নয়। যদি সৃষ্টিকর্তা আমাকে কোনো নির্দিষ্ট একটি দেশ বেছে নিতে সুযোগ দেন যেখানে আমি জন্মাতে চাই, তবে সব সময় সেটি হবে ব্রাজিল। আমার জীবনে কোনো কিছু সহজে আসেনি। আমাকে সব সময় নিজের স্বপ্ন ও লক্ষ্যের পথে ছুটতে হয়েছে। এই দিনটা আমার জীবনের সবচেয়ে কঠিন মুহূর্তগুলোর একটি। আর আবরো এটি বিশ্বকাপে। হ্যাঁ, আমি চোটে পড়েছি। আমি চোটের কাছে হার মানতে নারাজ। এটা যন্ত্রণা দেবে, তবে আমি ফিরে আসতে পারব। কারণ, আমি নিজ দেশ, সতীর্থ এবং নিজেকে সাহায্য করতে সম্ভাব্য সবকিছু করব। অনেক অপেক্ষার পর শত্রæরা আমাকে এভাবে হারিয়ে দেবে? কখনো না।
আমি সৃষ্টিকর্তার সন্তান এবং আমার বিশ্বাস চিরন্তন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়