মোজাম্মেল-প্রণয় সাক্ষাৎ : কলকাতার থিয়েটার রোডের সেই বাড়িটি চেয়েছে বাংলাদেশ

আগের সংবাদ

কাদের সঙ্গে ডায়লগ করব? মহিলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রশ্ন

পরের সংবাদ

মিলন কান্তি দের যাত্রাপালা ‘আমি অমলেন্দু বিশ্বাস’

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অমলেন্দু বিশ্বাসের সঙ্গে যাত্রাপালায় অভিনয় করে নিজের প্রতিভাকে শাণিত করেছিলেন যাত্রাশিল্পী মিলন কান্তি দে। দীর্ঘ পথচলার ইতিহাসে অমলেন্দু বিশ্বাসকে নিয়ে তার রয়েছে অনেক স্মৃতি। খুব কাছ থেকে দেখা এই যাত্রাব্যক্তিত্বকে নিজের কলমে তুলে এনেছেন তিনি। আর সেই আখ্যান নিয়েই নিজের পরিবেশনা যাত্রাপালা ‘আমি অমলেন্দু বিশ্বাস’। প্রয়াত অমলেন্দু বিশ্বাসের জীবন ও কর্ম নিয়ে রচিত এই যাত্রাপালায় উঠে এসেছে দুজনের অভিনয়জীবনের নানা অধ্যায়, বিভিন্ন ধরনের স্মৃতি ও খণ্ড খণ্ড অভিজ্ঞতা।
যাত্রাপালাটি রচনা ও নির্দেশনার পাশাপাশি এতে একক অভিনয় করেছেন মিলন কান্তি দে। গতকাল শুক্রবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে পরিবেশিত হয় এই যাত্রাপালা।
এর আগে, সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির। বিশেষ অতিথি ছিলেন অভিনেত্রী অরুণা বিশ্বাস ও প্রকৌশলী বরুণ কুমার সরকার। এ সময় স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত ৪ জনকে দেয়া হয় অমলেন্দু বিশ্বাস পদক ও দেশ অপেরা সম্মাননা। এর মধ্যে অমলেন্দু বিশ্বাস পদকে ভূষিত হন নাট্য গবেষক ড. কামাল উদ্দিন কবির ও নাট্য নির্দেশক ড. আইরিন পারভীন লোপা এবং দেশ অপেরা সম্মাননায় ভূষিত হন যাত্রাশিল্পী এম আলীম ও সাখাওয়াত হোসেন সেলিম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়