মোজাম্মেল-প্রণয় সাক্ষাৎ : কলকাতার থিয়েটার রোডের সেই বাড়িটি চেয়েছে বাংলাদেশ

আগের সংবাদ

কাদের সঙ্গে ডায়লগ করব? মহিলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রশ্ন

পরের সংবাদ

‘কাজটাই এখন বেশি গুরুত্বপূর্ণ’

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

‘বলো না তুমি আমার’ সিনেমা দিয়ে ২০১০ সালে বড় পর্দার যাত্রা শুরু এ সময়ের জনপ্রিয় অভিনেত্রী তমা মির্জার। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দিনকে দিন জনপ্রিয় হয়ে উঠছে বাংলাদেশের ওটিটি প্ল্যাটফর্ম। সেই সুবাদে তমা মির্জাও নিজেকে মেলে ধরেছেন। আবারো নিয়মিত হয়েছেন অভিনয়ে। নিজেকে ভেঙেচুরে গড়ে তোলার নামই তো জীবন। সেই জীবনের কিছু কথা ও নিজের নতুন কাজ নিয়ে তার সঙ্গে কথা বলেছেন নেমিয়ান লিও

এক যুগ হতে চলল মিডিয়ায় কাজ করছেন, দীর্ঘ এ পথচলা কীভাবে দেখছেন?
হ্যাঁ, পথটা অনেক দীর্ঘ। এ পথে অনেকেই আমাকে সাপোর্ট করেছেন। তাদের জন্য ভালোবাসা। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি অল্প বয়সেই। কিছুটা পলিটিক্স দেখেছি, কাদা ছোড়াছুড়ি দেখেছি। তাই তো সবসময় চেষ্টা করি নির্ভেজাল থাকতে। আমার কাছে কাজটাই এখন বেশি গুরুত্বপূর্ণ মনে হয়।

তাহলে অভিনয়ে নিয়মিত?
হ্যাঁ, কিছুদিন ধরেই করছি। তবে একটু সাবধানে করতে হচ্ছে। সব বাধা বিপত্তি কাটিয়ে এখন অভিনয়ে নিয়মিত হয়েছি। তবে ওয়েব সিনেমার ডাক ভালো পাচ্ছি। এই তো…

আপনার অভিনীত ওয়েব ফিল্ম ‘ক্যাফে ডিজায়ার’র চরিত্র নিয়ে কিছু বলুন…
আসলে এখনই সব বলতে চাচ্ছি না। সিনেমাটিতে চমৎকার এক গল্প রয়েছে। এতে কাজ করে তৃপ্তি পেয়েছি। অনেক গুণী শিল্পীর সঙ্গে কাজ করেছি। ভালো অভিজ্ঞতা সঞ্চয় হয়েছে। এখানে আমার চরিত্রটিও দারুণ। বাকিটা দর্শক দেখলে বুঝতে পারবে। এখনই আর বলা যাচ্ছে না।

এই ওয়েব ফিল্মের শুটিংয়ের অভিজ্ঞতা কেমন?
শুটিং সেটে কিছু গুণী অভিনয়শিল্পী পেয়েছি। আমাকে সবাই সাপোর্ট করেছে। এই গল্পের প্রতিটি চরিত্রই হচ্ছে মূল চরিত্র। তাই আমার নিজের পক্ষে পুরাটা বলা সম্ভব নয়। এতটুকুই বলব আমি আমাকে ভাঙার চেষ্টা করি প্রতিনিয়ত। নিত্যনতুন চরিত্রে অভিনয়ে করার মধ্য দিয়েই নিজেকে এগিয়ে নিতে চাই। সবাই অনেক হেল্পফুল ছিল শুটিংয়ে।
এ মুহূর্তে কোনো বাণিজ্যিক চলচ্চিত্রের প্রস্তাব রয়েছে?
অনেকগুলো প্রস্তাব আছে। কিন্তু প্রস্তাব পেলাম আর কাজ শুরু করে দিলাম অভিনয় বিষয়টা এমন নয়। আপাতত একটু ভেবেচিন্তে অভিনয়টা করতে চাই। অবশ্যই ভালো গল্প ও স্ক্রিপ্ট নির্ভর কাজ করব। নিজের ও পরিবারের ওপর দিয়ে বেশ ধকল গেছে। তাই চরিত্র এবং প্ল্যাটফর্ম যদি পছন্দ হয় সেটা করব। তবে একেবারে আগে যেভাবে বাণিজ্যিক সিনেমাগুলো করেছি, সে রকম চলচ্চিত্রে বোধহয় আর অভিনয় করা হবে না। এসব চলচ্চিত্র থেকে একটু দূরে থাকতে চাই, অভিনয়টা ভালোমতো করি। ভালো চরিত্রে অভিনয়ের প্রস্তাব যদি দেরিতেও আসে তাহলেও চলবে। অন্তত দিন শেষে নিজের মনকে বলতে পারব, হ্যাঁ আমি ভালো একটা চরিত্রে কাজ করেছি।

শুটিং থাকলে তো প্রচুর ব্যস্ত থাকতে হয়। এত ব্যস্ততার পর দিনশেষে নিজেকে কতটুকু সময় দিতে পারেন?
কাজ যদি না থাকে তাহলে প্রচুর ঘুরে বেড়াতে ভালো লাগে। পরিবারকে সময় দিই আবার নিজেকেও সময় দিই। আর আমি খুব ইমোশনাল মানুষ। অল্পতেই মন গলে যায়।

ব্যক্তিগত জীবন কেমন যাচ্ছে?
(হাসি দিয়ে) ভাইয়া একটা কথা বলি, এই টপিকে আজ কথা না হোক। আজ শুধু কাজ নিয়ে আলাপ হোক। ব্যক্তি জীবন নিয়ে একদিন কফি খেতে খেতে গল্প করব।
‘ক্যাফে ডিজায়ার’ গল্পটা কেমন আর মুক্তিই বা পাচ্ছে কবে?
পরিচালক রবিউল আলম রবি এটি নির্মাণ করেছেন। একটি দেশি প্ল্যাটফর্মে ‘ক্যাফে ডিজায়ার’ খুব দ্রুত মুক্তি পেতে যাচ্ছে। এর বেশি তো আর আমি বলতে পারব না। গল্পটা যদি বলি তাহলে বলতে হচ্ছে এক কথায় তারকা ভরপুর মনস্তাত্ত্বিক সম্পর্কের গল্প ‘ক্যাফে ডিজায়ার’।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়