মোজাম্মেল-প্রণয় সাক্ষাৎ : কলকাতার থিয়েটার রোডের সেই বাড়িটি চেয়েছে বাংলাদেশ

আগের সংবাদ

কাদের সঙ্গে ডায়লগ করব? মহিলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রশ্ন

পরের সংবাদ

ওবায়দুল কাদের : বিএনপি নেতারা পাগলের প্রলাপ বকছে

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকারবিরোধী আন্দোলনে জনগণের সাড়া না পেয়ে মির্জা ফখরুলসহ বিএনপি নেতারা পাগলের প্রলাপ বকছে- এমন মন্তব্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের। গতকাল শুক্রবার এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি।
বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, যশোরের জনসভায় গণমানুষের ঢল। এতে আবারো প্রমাণিত দেশবাসী শেখ হাসিনার সরকারে আস্থাশীল। অথচ বিএনপি নেতারা বানোয়াট তথ্য উপস্থাপন করছে। গুজব ছড়িয়ে বিভ্রান্তি সৃষ্টি করে রাজনৈতিক ফায়দা লুটতে লাগাতার চিরাচরিত মিথ্যাচার চালিয়ে যাচ্ছে। যে কোনো উপায়ে বিএনপি ক্ষমতা দখলে মরিয়া হয়ে নীতিবিবর্জিত রাজনীতি ও সন্ত্রাসী পন্থা বেছে নিয়েছে। একদিকে তারা গভীর ষড়যন্ত্রে লিপ্ত, অন্যদিকে বিভ্রান্তি ছড়িয়ে জনমনে ভীতি সঞ্চার ও সন্ত্রাসী কর্মকাণ্ড করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি প্রতিদিন দেশের বিভিন্ন স্থানে নির্বিঘেœ সভা-সমাবেশ করছে। অথচ সরকার কর্তৃক তাতে বাধাদানের মিথ্যা অভিযোগ তুলে তাদের বিদেশি প্রভুদের কাছে রাজনৈতিক অনুকম্পা প্রার্থনা করছে। তিনি বলেন, বাংলাদেশে মুক্ত গণতান্ত্রিক পরিবেশ আছে। তাই বিএনপি নেতারা সমাবেশের নামে সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করতে পারছে। গণমাধ্যমে বাকস্বাধীনতা আছে বলেই মিডিয়াবাজির রাজনীতি চালিয়ে যেতে পারছে।
বিবৃতিতে কাদের বলেন, এদেশে মহান মুক্তিযুদ্ধের চেতনা, গণতান্ত্রিক আদর্শ ও মূল্যবোধের প্রধান অন্তরায়ই বিএনপি। এ দলটি কখনোই তাদের হাতে লেগে থাকা রক্তের দাগ মুছতে পারেনি, রক্তের নেশা থেকে মুক্ত হতে পারেনি। হত্যা-ক্যু-ষড়যন্ত্রের মাধ্যমে অবৈধ ও অসাংবিধানিক পন্থায় ক্ষমতা দখল করে ইতিহাসের নিষ্ঠুর স্বৈরশাসক জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করে; রক্তের ¯্রােত প্রবাহিত করে দেশের গণতান্ত্রিক ধারাকে চিরতরে মুছে ফেলার অপচেষ্টা চালায়। স্বৈরশাসনের গর্ভে যে রাজনৈতিক দলের উত্থান ও পথচলা- তারা কখনোই গণতন্ত্রকে ধারণ ও লালন করতে পারে না। যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ ও নির্বাচন বানচালের নামে ২০১৩, ’১৪ ও ’১৫ সালে পেট্রোল বোমা মেরে শত শত নিরীহ মানুষকে তারা হত্যা করেছে। তাই স্বভাবগত কারণেই বিএনপি আন্তর্জাতিকভাবে স্বীকৃত একটি সন্ত্রাসী রাজনৈতিক সংগঠন।
বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার উন্নয়ন-অগ্রগতির ধারায় একের পর এক সাফল্যের স্মারক রেখে চলেছে যার ফলে জনগণের জীবনমানের উন্নতি ঘটেছে। আর ঠিক এই সময়ে বিএনপি মহাসচিব সরকারের বিরুদ্ধে ব্যর্থতার মিথ্যা অভিযোগ তুলে জনগণকে বিভ্রান্তের অপচেষ্টা চালাচ্ছে। তিনি বলেন, শেখ হাসিনা কখনো ক্ষমতার মোহে রাজনীতি করেননি, তিনি জনকল্যাণের মহান ব্রত নিয়েই রাজনীতি করে আসছেন। আওয়ামী লীগ কখনোই জনগণের শাসক নয়, বরং সেবক। তাই বঙ্গবন্ধুকন্যা মনেপ্রাণে বিশ্বাস করেন জনগণই আওয়ামী লীগের শক্তি ও ক্ষমতার প্রধানতম উৎস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়