এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

সচিবালয়ে ফিরলেন যুগ্ম সচিব হওয়া ৯ ডিসি

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১:৪৭ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জেলা প্রশাসক (ডিসি) হিসেবে দায়িত্ব চালিয়ে আসা ৯ কর্মকর্তাকে বদলি করে সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয়-বিভাগে পদায়ন করেছে সরকার। তারা বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। গত ২ নভেম্বর পদোন্নতি পেয়ে তারা যুগ্ম সচিব হয়েছেন। গত বুধবার রাতে তাদের নতুন কর্মস্থলে বদলি করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। অপরদিকে ওইদিন রাতেই ২৩ জেলায় নয়া জেলা প্রশাসক পদে পদায়ন করে সরকার।
জেলা প্রশাসক পদে উপসচিবরাই কর্মরত থাকেন। ফলে পদোন্নতি পেয়ে যারা যুগ্ম সচিব হলেন তাদের মাঠ প্রশাসন থেকে তুলে আনতে হয়েছে। পদোন্নতিপ্রাপ্ত আরো চার ডিসিকে শিগগিরই বদলি করে মন্ত্রণালয় বিভাগে দায়িত্ব দেবে সরকার।
প্রজ্ঞাপনে দেখা গেছে, ঢাকার ডিসি হিসেবে দায়িত্ব চালিয়ে আসা মো. শহীদুল ইসলামকে স্থানীয় সরকার বিভাগে বদলি করা হয়েছে। ময়মনসিংহের ডিসি মোহাম্মদ এনামুল হককে কৃষি মন্ত্রণালয়, কক্সবাজারের ডিসি মোহাম্মদ মামুনুর রশিদকে স্বাস্থ্যসেবা বিভাগে, খাগড়াছড়ির ডিসি প্রতাপ চন্দ্র বিশ্বাসকে শিল্প মন্ত্রণালয়ে, গোপালগঞ্জের ডিসি শাহিদা সুলতানাকে জননিরাপত্তা বিভাগে, সিরাজগঞ্জের ডিসি ড. ফারুক আহমেদকে সুরক্ষা সেবা বিভাগে, কুমিল্লার ডিসি মো. কামরুল হাসানকে মন্ত্রিপরিষদ বিভাগে, ফরিদপুরের ডিসি অতুল সরকারকে স্বাস্থ্যসেবা বিভাগ এবং রংপুরের ডিসি মো. আসিব আহসানকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়