এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

সংযোগ সড়ক না থাকায় কাজে আসছে না কোটি টাকার ব্রিজ

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : গজারিয়া উপজেলার মধ্য বাউশিয়া নয়াকান্দি গ্রামের পাশ দিয়ে বয়ে গেছে কাজলা নদী। নদীর উপর কোটি টাকা ব্যয়ে নির্মিত নয়াকান্দি ব্রিজের দুই পাশে সড়ক তৈরি না হওয়ায় কোনো কাজে আসছে না। জনদুর্ভোগের কথা চিন্তা করে এলজিইডির অর্থায়নে ২০০৫-০৬ অর্থবছরে ব্রিজটির কাজ শেষ হলেও মাত্র ৪শ মিটার সংযোগ সড়কের অভাবে এলাকাবাসীর দুর্ভোগ আরো চরম আকার ধারণ করেছে।
এলাকাবাসী জানান, নির্মাণের পর এলাকাবাসী ব্রিজটি ব্যবহার করতে পারলেও ২০১২ সালে এক পাশের সরকারি খাল দখলের পর চলাচলের রাস্তা বন্ধ করে নির্মাণ করে একটি শিল্পকারখানা। শিল্পকারখানাটি নির্মাণের ফলে ব্রিজটির চলাচলের রাস্তা বন্ধ হয়ে যায়। তখন থেকেই দুর্ভোগে পড়তে হচ্ছে স্কুলগামী শিক্ষার্থীসহ এ পথে চলাচলকারী এলাকাবাসীকে। বর্ষায় শিক্ষার্থীদের পাশাপাশি এলাকাবাসীর দুর্ভোগের মাত্রা বেড়ে যায় অনেক গুণ। এখন শুধু ধান ও পাট শুকানোর কাজেই ব্যবহার হচ্ছে ব্রিজটি। মাত্র ৪শ মিটার রাস্তার জন্য প্রায় পাঁচটি গ্রামের মানুষ দুর্বিষহ জীবনযাপন করছে। বর্ষা এলে গ্রাম থেকে উৎপাদিত আলু, ভুট্টা, ধান, মরিচ, সবজি, পাটসহ সব পণ্য বিক্রি করার জন্য নিয়ে যেতে পারেন না কৃষকরা।
উপজেলা প্রকোশলী ইশতিয়াক আহমেদ জানান, যেহেতু ব্রিজটি ১৬ বছর আগের তৈরি তাই আমার জানার কথা নয়। রাস্তাটি যেন করা যায় সেজন্য সবার সহযোগিতা কামনা করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়