এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

লন্ডনে জমকালো আয়োজনে বেঙ্গলি ওয়েডিং ফেয়ার

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ব্রিটেনে বিয়ের আয়োজন নিয়ে পরিকল্পনায় ভারতীয় এবং পাকিস্তানিদের আধিপত্য অনেক পুরোনো। তার বিপরীতে বাংলাদেশিদের অবস্থান গড়তে গত ৫ বছর ধরে চলছে বেঙ্গলি ওয়েডিং ফেয়ার। এটি ব্রিটিশ বাংলাদেশিদের একমাত্র আয়োজন। এই আয়োজনের মূল পরিকল্পনা এবং প্রসারে কাজ করছেন চ্যানেল এস এর প্রযোজক ও ওয়েডিং ফেয়ারের ব্যবস্থাপনা পরিচালক আহাদ আহমদ এবং সিইও সোহানা আহমদ। গত ২০ নভেম্বর জমকালো আয়োজনে ইস্ট লন্ডনের দি রয়েল রিজেন্স হলে অনুষ্ঠিত হয় বাংলাদেশিদের একমাত্র এই আয়োজন।
দেশীয় সংস্কৃতি, কৃষ্টি ও সংস্কৃতিকে সামনে রেখে একই ছাদের নিচে ব্রিটিশ বাংলাদেশি ছেলে-মেয়েদের বিয়ের আয়োজনের প্রাথমিক আইডিয়া গ্রহণের এবং সব ব্যবস্থা সুন্দরভাবে এবং সহজে করার উদ্যোগ নেয় লন্ডন বেঙ্গলি ওয়েডিং ফেয়ার।
বাংলাদেশিদের অন্যতম বৃহৎ আয়োজন বেঙ্গলি ওয়েডিং ফেয়ারে তরুণ প্রজন্মের ব্রিটিশ বাংলাদেশিদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। ফেয়ারে অংশগ্রহণ করে উপস্থিত অনেক এই ধরনের মেলাকে নব দম্পতিদের বিয়ের আয়োজন অনেক কাজ সহজ করে দেবে এবং নিজেদের সংস্কৃতির প্রভাব বিষয় সবার জানার আগ্রহ বাড়বে বলে মনে করেন অংশগ্রহণকারীরা।
বেঙ্গলি ওয়েডিং ফেয়ারের ব্যবস্থাপনা পরিচালক আহাদ আহমেদ বলেন, যেসব নবদম্পতিরা বিয়ের প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য এই আয়োজন। তারা এই আয়োজন থেকে উপকৃত হবে। প্রতিবারের মতো ওয়েডিং ফেয়ারে অংশ গ্রহণকারী বিভিন্ন কোম্পানি নিয়ে আসে বিশেষ ছাড়। ওয়েডিং ফেয়ারে বক্তব্য রাখেন লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম। তিনি বলেন, লন্ডনে বেঙ্গলি ওয়েডিং ফেয়ারের আয়োজন এবং বাংলাদেশকে তুলে ধরার চিন্তাটা বেশ ভালো লেগেছে। এটি অত্যন্ত সুন্দর একটি উদ্যোগ।
বিশেষ অতিথি চ্যানেল এস এর প্রতিষ্ঠাতা মাহী ফেরদৌস জলিল বলেন, ওয়েডিংয়ের একটি বিশাল মার্কেট রয়েছে ব্রিটেনে। এ জন্য সবাইকে সমন্বয়ের সঙ্গে কাজ করলে একদিকে মিলিয়ন পাউন্ডের ইন্ডাস্ট্রি যেমন বাংলাদেশিদের নিজস্ব তত্ত্বাবধানে আসবে ঠিক তেমনি বহু লোকের কর্মসংস্থান হবে। সাড়া জাগানো এই আয়োজনে উপস্থিত ছিলেন নতুন প্রজন্মের অনেক ব্যবসায়ী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়