এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

মোংলা : ৬০০ টন পাথর নিয়ে ডুবে গেছে লাইটার জাহাজ

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি : মোংলা বন্দরের হাড়বাড়িয়া এলাকায় ৬০০ টন পাথর নিয়ে ‘এমভি মাস্টার দিদার’ নামে একটি লাইটার জাহাজ ডুবে গেছে। গত বুধবার রাত সোয়া ১২টায় এ ঘটনা ঘটে।
বন্দরের হারবার মাস্টার ক্যাপ্টেন মোহাম্মদ শাহীন মজিদ জানান, ডুবে যাওয়া লাইটার জাহাজটির ফিটনেস ছিল না। এছাড়া এর সার্ভে সনদও মেয়াদোত্তীর্ণ ছিল।
তিনি আরো জানান, পাথর নিয়ে ডুবে যাওয়া জাহাজের মালিক দেলোয়ার হোসেনকে ডাকা হয়েছে। দ্রুত এটি উত্তোলনের জন্য নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া মেয়াদোত্তীর্ণ সার্ভে সনদ নিয়ে কীভাবে পণ্য পরিবহন করছে, তার ব্যাখ্যাও চাওয়া হবে। তবে হারবাড়িয়া এলাকায় পাথর নিয়ে জাহাজ ডুবলেও মোংলা বন্দরের মূল চ্যানেল নিরাপদ রয়েছে।
জানা গেছে, মোংলা বন্দরের ছয় নম্বর মুরিং বয়ায় অবস্থানরত একটি বিদেশি জাহাজ থেকে পাথর বোঝাই করে ‘এমভি মাস্টার দিদার’ নামের জাহাজটি নওয়াপাড়ার উদ্দেশ্য ছেড়ে আসে। পথিমধ্যে পশুর নদীর হারবাড়িয়া এলাকায় অন্য একটি লাইটারেজ জাহাজের সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে ডুবে যায়। তবে এ সময় ওই জাহাজে থাকা ১০ জন স্টাফ লাফ দিয়ে প্রাণে বেঁচে যান।
খুলনা নৌপরিবহন অধিদপ্তরের পরিদর্শক রাশেদুল আলম বলেন, ‘আমাদের কাজ রেজিস্ট্রেশন দেয়া। ফিটনেসবিহীন ও মেয়াদোত্তীর্ণ যেসব নৌযান নদীতে চলাচল করবে তা দেখার দায়িত্ব বন্দর কর্তৃপক্ষের, বিআইডব্লিউটিএ এবং নৌ পুলিশের। সবার দায়িত্বে অবহেলা ছিল।’
তিনি আরো বলেন, ‘পাথর নিয়ে যে জাহাজটি ডুবেছে, সেই জাহাজের ফিটনেসবিহীন ও মেয়াদোত্তীর্ণ সার্ভে সনদ থাকায় গত মাসে মেরিন কোর্টে মামলা দিয়েছি। এখনো শুনানি হয়নি। এটি এখনো পণ্য পরিবহন করছে ও পাথর নিয়ে ডুবছে। তদন্ত কমিটি গঠন করে এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়