এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

মহান মুক্তিযুদ্ধ : শহীদ আইনজীবীদের তালিকা চেয়েছেন সুপ্রিম কোর্ট

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় আইনজীবীদের মধ্যে যারা শহীদ হয়েছেন তাদের নামের তালিকা চেয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন। সব জেলা জজ ও আইনজীবী সমিতির কাছে এ তালিকা চাওয়া হয়েছে। আগামী ১ ডিসেম্বরের মধ্যে এ তালিকা রেজিস্ট্রার জেনারেল বরাবরে পাঠাতে বলা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রাব্বানীর সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দেশের সব জেলা জজ এবং আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের সংবিধান ও সুপ্রিম কোর্টের সুবর্ণজয়ন্তী উদযাপন বিষয়ক প্রকাশনা উপকমিটির গত ২০ নভেম্বর এক সভায় সারাদেশে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ আইনজীবীদের তালিকা সংগ্রহের জন্য এ বিষয়ে চিঠি পাঠানোর সিদ্ধান্ত হয়।
এ সিদ্ধান্তে প্রধান বিচারপতি অনুমোদন দিয়েছেন। এমতাবস্থায় দেশের প্রত্যেক জেলার ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ আইনজীবীদের তালিকা সংগ্রহ করে আগামী ১ ডিসেম্বরের মধ্যে ডাকযোগে বা ই-মেইলে পাঠাতে বলা হয়েছে।
প্রসঙ্গত, আগামী ১৮ ডিসেম্বর সুপ্রিমকোর্ট দিবস উপলক্ষে বর্ণিল আয়োজন করছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়