এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

ভারতীয় দলে দুই পরিবর্তন

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে ওডিআই সিরিজের স্কোয়াডে ছিলেন অভিজ্ঞ রবীন্দ্র জাদেজা এবং যশ দয়াল। তবে তাদের ইনজুরির কারণে এই সফরে পরিবর্তন এনেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাদের বদলে দলে জায়গা পেয়েছেন পেস বোলার কুলদীপ সেন এবং অলরাউন্ডার শাহবাজ আহমেদ।
আগামী ডিসেম্বরে তিনটি ওডিআই এবং দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারতীয় দল। তবে দলের সঙ্গে এই সফরেও থাকতে পারবেন না জাদেজা। এশিয়া কাপে হাঁটুতে চোট পাওয়ায় বিশ্বকাপেও অংশ নিতে পারেনি তিনি। এরপর নিউজিল্যান্ড সফরেও ছিলেন দলের বাইরে। এখনো চোট থেকে পুরোপুরি সেড়ে উঠেননি এই অলরাউন্ডার। ফলে তাকে বাংলাদেশের বিপক্ষে ওডিআই সিরিজে থাকতে হবে মাঠের বাইরে। আগে থেকেই বাংলাদেশ সফরে তার খেলা নিয়েও ছিল সংশয়। শেষ পর্যন্ত গত বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ড জাদেজার পরিবর্তে বাহাতি অলরাউন্ডার শাহবাজ আহমেদের নাম ঘোষণা করে। বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলা নিছের সংশয়ে রয়েছেন জাদেজা।
অন্যদিকে আরেক ক্রিকেটার জশ দয়ালের ইনজুরির কারণে তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন কুলদ্বীপ সেন। এবারই প্রথমবারের মতো ডাক পেয়েছিলেন ভারত দলে। তবে পিঠে সমস্যার কারণে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়লেন তিনি। এর আগেও ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন শাহবাজ। ওয়াশিংটনরে চোটের কারণে জিম্বাবোয়ে সফরে ভারতীয় দলে ডাক পেলেও অভিষেক হয়নি তার। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতীয় দলের হয়ে অভিষেক হয় তার। আইপিএলে ২০২২-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে দুরন্ত পারফরমেন্স করেছেন তিনি। আইপএলে এখন পর্যন্ত ২৯টি ম্যাচ খেলে ২৭৯ রান করেছেন শাহবাজ আহমেদ। উইকেট নিয়েছেন ১৩টি। ফার্স্ট ক্লাস কেরিয়ারে ১৮ ম্যাচে ১০৪১ রান করেছেন শাহবাজ। বল হাতে ১৮ ম্যাচে ৫৭টি উইকেট নিয়েছেন শাহবাজ আহমেদ।
বাংলাদেশ ওয়ানডের জন্য ভারতের স্কোয়াড : রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠি, রিশাব পান্থ (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহম্মদ সিরাজ, দীপক চাহার, কুলদীপ সেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়