এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

বিডিনিউজ সম্পাদক তৌফিক ইমরোজের দেশত্যাগে নিষেধাজ্ঞা

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রেিতবদক : অনলাইন নিউজপোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট।
একইসঙ্গে দুদকের মামলায় নি¤œ আদালতের দেয়া জামিনের বৈধতা প্রশ্নে রুল নিষ্পত্তির জন্য আগামী ১ ডিসেম্বর তারিখ নির্ধারণ করেছেন আদালত।
গতকাল বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ নিষেধাজ্ঞা দেন। আদালতে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান। আর খালিদীর পক্ষে ছিলেন অ্যাডভোকেট শাহরিয়ার কবির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।
তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে দুদক অভিযোগ- এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের বিভিন্ন হিসাবে তিনি ৪২ কোটি টাকা জমা রেখেছেন- যার বৈধ কোনো উৎস নেই।
এই অভিযোগে ২০২০ সালের ৩০ জুলাই খালিদীর বিরুদ্ধে দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয়-১ এ ওই মামলা দায়ের করেন। ওই বছরের ২৬ আগস্ট হাইকোর্ট তৌফিক ইমরোজ খালিদীকে ৮ সপ্তাহের আগাম জামিন দেন। জামিনের বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করলে ২১ সেপ্টেম্বর আপিল বিভাগ তা বহাল রাখেন। এরপর ২০ অক্টোবর তিনি ঢাকা মহানগর আদালতের সিনিয়র স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চান।
শুনানি শেষে আদালত তাকে ওই বছরের ২৫ নভেম্বর পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দেন। ২৫ নভেম্বর স্থায়ী জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।
পরে জামিনের বিরুদ্ধে দুদকের করা রিটের আবেদনের ওপর খালিদীকে বিচারিক আদালতের দেয়া জামিন কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে ২০২০ সালের ৮ ডিসেম্বর রুল জারি করেন হাইকোর্ট।
ভুয়া নথি তৈরি করে অবৈধ উপায়ে এই অর্থ অর্জন করেছেন বলে দুদকের উপপরিচালক ও মামলার বাদী গুলশান আনোয়ার অভিযোগ তুললেও খালিদী তার বিরুদ্ধে আনা দুর্নীতির অভিযোগ অস্বীকার করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়