এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

ডেঙ্গুতে নভেম্বরের ২৩ দিনেই শতক ছুঁয়েছে মৃত্যু

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি মাসের ২৩ দিনেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা শতকের ঘরে পৌঁছেছে- যা এ পর্যন্ত সর্বোচ্চ। শুধু তাই নয়, দেশে ২০১৯ সালে ডেঙ্গু যখন মহামারি আকার ধারণ করে, ওই বছরের তুলনায় এই রোগে মৃত্যু এ বছর বেশি হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, ২০১৯ সালে ডেঙ্গুতে আক্রান্ত হয় ১ লাখ ১ হাজার ৩৫৪ জন এবং মৃত্যু হয় ১৭৯ জনের। ২০২০ সালে রোগীর সংখ্যা ১ হাজার ৪০৫, প্রাণহানি ৭ জনের। ২০২১ সালে শনাক্ত বেড়ে হয় ২৮ হাজার ৪২৯ জন, মৃত্যু হয় ১০৫ জনের।
চলতি বছর (১ জানুয়ারি থেকে ২৪ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত) হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গুরোগীর সংখ্যা ৫৪ হাজার ৯২৪ জন। মৃত্যু হয়েছে ২৪১ জনের। শুধু নভেম্বরের প্রথম ২৩ দিনেই রোগীর সংখ্যা ১৬ হাজার ৯০০ জন এবং মৃত্যু হয়েছে ১০০ জনের।
স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গতকাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ৫১৯ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। মৃত্যু হয়েছে একজনের।
নতুন রোগীদের মধ্যে ২৫৮ জন ঢাকার এবং ২৬১ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা ২ হাজার ২২ জন।
এর মধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে ১ হাজার ১৪২ জন এবং ঢাকার বাইরে ৮৮০ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়