এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

ঝিনাইদহ : ‘বাড়ির দোষ’ লিখে স্বামী-স্ত্রীর আত্মহত্যা

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রোকনুজ্জামান মিলন, ঝিনাইদহ থেকে : স্ত্রীর হাতে মেহেদির আল্পনা। লাভ চিহ্ন দিয়ে তার মধ্যে লেখা ‘এম+আর’। আরো লেখা রয়েছে ‘সব বাড়ির দোষ, আমরা চলে যাচ্ছি’। হাতে এভাবে ক্ষোভ ও অভিমানের কথা লিখে এক ওড়নায় আত্মহত্যা করেছেন স্বামী-স্ত্রী।
ঝিনাইদহ সদর উপজেলার দোগাছী ইউনিয়নের হাটবাকুয়া গ্রামে এ ঘটনা ঘটে। গতকাল বৃহস্পতিবার সকালে তাদের লাশ উদ্ধার করে পুলিশ।
মৃতরা হলেন- ঝিনাইদহ সদর উপজেলার তালতলা হরিপুর গ্রামের তনু শেখের ছেলে রুজিব শেখ (১৯)। স্ত্রী মুক্তা খাতুন (১৭) হরিণাকুণ্ডু উপজেলার চাঁদপুর ইউনিয়নের ল²ীপুর গ্রামের গোলাম হোসেনের মেয়ে।
স্থানীয় ইউপি সদস্য রিনা খাতুন জানান, দুই মাস আগে প্রেম করে বিয়ে করেন মুক্তা ও রুজিব শেখ। মুক্তার স্বামী গরিব। তাই এই বিয়ে মেয়ের পরিবার মেনে নেয়নি।
প্রতিবেশী রিমন হোসেন জানান, ভালোবেসে বিয়ে করে মুক্তা ও রুজিব। তারা এক সঙ্গে থাকতে চেয়েছিল। কিন্তু তা আর হলো না। তাদের ভালোবাসার মাঝে বাধা হয়ে দাঁড়ায় মেয়ের পরিবার।
রুজিব শেখের বড় ভাই রবিউল ইসলাম রুবেল বলেন, ‘বুধবার রাতে আমরা এক সঙ্গে খাবার খেয়ে অনেকক্ষণ গল্প করেছি। তারা যে আত্মহত্যা করবে তখন বুঝিনি। বিয়ে ভেঙে মুক্তাকে তার বাবার বাড়িতে নিয়ে যাওয়ার হুমকি দেয়া হয়েছিল। মুক্তার মা এই হুমকি দিয়েছিল। এ কারণে তারা হয়তো আত্মহত্যা করার সিদ্ধান্ত নেয়। বৃহস্পতিবার সকালে হাটবাকুয়া গ্রামের রাজমিস্ত্রি সাইফুল ইসলাম ধানের জমিতে পানি দিতে গিয়ে তাদের লাশ দেখতে পান।’ ঝিনাইদহের নারিকেলবাড়িয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ বিল্লাল হোসেন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তারা আত্মহত্যা করেছে। ক্ষোভ ও অভিমান নিয়ে তাদের শরীরে অনেকগুলো কথা লেখা রয়েছে। মৃত্যুর কারণ অনুসন্ধান করা হচ্ছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়