এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

জাবিতে জাতীয় বিতর্ক উৎসব শুরু আজ

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নুর হাছান নাঈম, জাবি প্রতিনিধি : ‘মগজচাষেই মাদকনাশ’ সেøাগানকে প্রতিপাদ্য ধরে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের (জেইউডিও) উদ্যোগে আজ শুক্রবার থেকে শুরু হবে ‘ডিএনসি-জেইউডিও জাতীয় বিতর্ক উৎসব ২০২২’। গতকাল বৃহস্পতিবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
বিতর্ক প্রতিযোগিতাটি তিনটি পর্বে হবে। প্রথম পর্বে আজ আয়োজিত হবে ১১তম জাতীয় আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা। দ্বিতীয় পর্বে আগামীকাল শনিবার আয়োজিত হবে ১১তম জাতীয় আন্তঃকলেজ বিতর্ক প্রতিযোগিতা। এতে স্কুল ও কলেজ পর্যায়ে ৩২টি দল অংশগ্রহণ করবে এবং তৃতীয় পর্বে আগামী ২ ডিসেম্বর ৩৬টি দল অংশগ্রহণে আয়োজিত হবে ১৭তম জাতীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা। প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান ৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে হবে বলে জানান নেতারা। অনুষ্ঠানে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে বাংলা সংসদীয় এবং বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা হবে।
উল্লেখ্য, ‘জেইউডিও’ প্রতিষ্ঠালগ্ন থেকেই বিতর্কের চর্চা, প্রশিক্ষণ ও আয়োজনের মাধ্যমে যুক্তিবাদী সমাজ গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সংগঠনটি সারা বছর বিভিন্ন প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে বিতার্কিকদের মন ও মননের উন্নতি করতে কাজ করে যাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়