এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

কিশোরীকে গণধর্ষণ-হত্যা : রংপুরে ৫ জনের আমৃত্যু কারাদণ্ড

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : রংপুরে এক কিশোরীকে গণধর্ষণ ও হত্যার দায়ে পাঁচজনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. রোকনুজ্জামান এ রায় দেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন- গঙ্গাচড়া উপজেলার নরসিংহ মর্ণেয়া গ্রামের শামসুল আলমের ছেলে আবুজার রহমান (২৮), হান্নানের ছেলে আলমগীর হোসেন (২৭), মতিয়ার রহমান মুন্সির ছেলে নাজির হোসেন (৩২), আব্দুর রহমানের ছেলে আব্দুল করিম (২৯) এবং আমিনুর রহমান (২৯)। এদের মধ্যে আলমগীর হোসেন পলাতক। বাকি চার আসামি আদালতে উপস্থিত ছিলেন।
মামলা ও আদালত সূত্রে জানা যায়, মামলার প্রধান আসামি অভিযুক্ত আবুজার রহমানের সঙ্গে ভুক্তভোগী কিশোরীর প্রেমের সম্পর্ক ছিল। একপর্যায়ে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এ অবস্থায় বিয়ের জন্য চাপ দিলে অস্বীকৃতি জানায় আবুজার। ওই কিশোরী তাদের প্রেমের সম্পর্কের বিষয়টি পরিবারসহ গ্রামাবাসীকে জানিয়ে দেবে বলে হুমকি দেয়। পরে প্রেমিক আবুজার তাকে হত্যার পরিকল্পনা করে।
ঘটনার দিন ২০১৫ সালের ১৪ মে লালমনিরহাটে একটি বিয়ের অনুষ্ঠানে যান ভুক্তভোগী কিশোরীর বাবা ও মা। এ সময় ওই কিশোরী ও তার ভাগনি বাড়িতে একা ছিল। এ সুযোগে সন্ধ্যায় বাড়ির পাশে একটি ধইঞ্চা ক্ষেতে ওই ভুক্তভোগীকে ডাকে আবুজার ও তার সহযোগীরা। পরে তাকে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়। এরপর দেশীয় অস্ত্র দিয়ে তাকে হত্যা করে পালিয়ে যায়। ওইদিন রাতে তার বাবা-মা বাড়িতে ফিরে মেয়েকে না পেয়ে সম্ভাব্য সব জায়গায় খোঁজ নেন। পরদিন সকালে প্রতিবেশীদের মাধ্যমে খবর পেয়ে ধইঞ্চা ক্ষেত থেকে মেয়ের লাশ উদ্ধার করেন। পরবর্তী সময়ে কিশোরীর বাবা বাদী হয়ে গঙ্গাচড়া থানায় হত্যা মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই তৌহিদুল ইসলাম আসামি আবুজারসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। প্রায় সাত বছর পর গতকাল বৃহস্পতিবার এ মামলার রায় ঘোষণা করা হয়।
রাষ্ট্রপক্ষের আইনজীবী জাহাঙ্গীর আলম তুহিন বলেন, ‘আদালতের রায়ে আমরা সন্তুষ্ট। বাদীপক্ষ ন্যায়বিচার পেয়েছে। এ রায় ভবিষ্যতে এমন অপরাধ করা থেকে মানুষকে বিরত রাখবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়