এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

আমীর খসরু : আগামীতে জাতীয় সরকার গঠন করবে বিএনপি

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : আগামীতে বিএনপির নেতৃত্বে জাতীয় সরকার কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠা করবে বলে মন্তব্য করেছেন বিএনপি সরকারের সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, দেশ নিয়ন্ত্রণে রাজনীতিবিদদের নয় লুটেরাদের ভূমিকা আছে। বৃহস্পতিবার নগরীর হালিশহরের একটি কনভেনশন সেন্টারে চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সভায় আমীর খসরু বলেন, বর্তমানে এক শতাংশ লোক দেশকে নিয়ন্ত্রণ করছে। রাজনীতিতে রাজনীতিবিদদের কোনো ভূমিকা নেই। ভূমিকা আছে লুটেরাদের। কিছু ‘উচ্ছিষ্টভোজী’ বুদ্ধিজীবী তাদের সঙ্গে যোগ দিয়েছে। বর্তমান সরকারকে ‘ফ্যাসিস্ট’ অভিহিত করে তিনি শ্রমজীবী মানুষের অধিকার ফিরিয়ে আনতে এ সরকারকে উৎখাতের আহ্বান জানান। এ  ছাড়া আর কোনো পথ নেই উল্লেখ করে তিনি বলেন, আগামীতে বিএনপির নেতৃত্বে জাতীয় সরকার কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠা করা হবে। ২০৩০ সালের মধ্যে কল্যাণকর রাষ্ট্র করার জন্য যা যা করা দরকার সব পরিকল্পনা নেয়া হয়েছে।
ঢাকার সমাবেশ ১০ তারিখ নয়াপল্টনেই হবে। এখানে বাধা দেয়ার সুযোগ নেই। প্রশাসনকে বলবো- জনগণের বিরুদ্ধে অবস্থান নেবেন না। আগামীতে বিএনপির নেতৃত্বে জাতীয় সরকার হলে সবার জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা ও শিক্ষার ব্যবস্থা, শ্রমিকদের জন্য ন্যূনতম মজুরি এবং বেকারদের জন্য বেকার ভাতাও দেয়া হবে বলে জানান আমীর খসরু।
বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, আওয়ামী লীগ সরকারের পায়ের নিচে মাটি নেই।
তারা এখন আবোলতাবোল বকছে। সারাদেশের মানুষ আজকে এই সরকারের পতনের আওয়াজ শোনার জন্য প্রস্তুত হয়েছে।
সভায় প্রধান বক্তা ছিলেন বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শীমুল বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান। চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সভাপতি এ এম নাজিম উদ্দিনের সভাপতিত্বে ও রেলওয়ে শ্রমিক দলের সাধারণ সম্পাদক এম আর মনজুরের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহশ্রম সম্পাদক হুমায়ুন কবির খান। এছাড়া বক্তব্য রাখেন চট্টগ্রাম নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক শফিকুর রহমান স্বপন, ইয়াছিন চৌধুরী লিটন, কেন্দ্রীয় শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক শ ম জামাল উদ্দিন, বিভাগীয় শ্রমিক দলের সিনিয়র সহসভাপতি ইদ্রিস মিয়া, সহসভাপতি শামসুল আলম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়