এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

আজ স্বাচিপের ৫ম জাতীয় সম্মেলন

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামীপন্থি চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ৫ম জাতীয় ত্রিবার্ষিক সম্মেলন আজ শুক্রবার। ৭ বছর পর রাজধানীর ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে এই সম্মেলনে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলন সুষ্ঠুভাবে সফল করার জন্য স্বাচিপের সব শাখার নেতাকর্মীদের সম্মেলন স্থলে উপস্থিত থাকার অনুরোধ করেছেন স্বাচিপ মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ।
স্বাচিপ সূত্র জানায়, বর্তমানে সারাদেশে স্বাচিপের সদস্য সংখ্যা ১৫ হাজারেরও বেশি। সংগঠনটির প্রতি ৫ বছর পর পর সম্মেলন হওয়ার কথা। ২০১৫ সালের ১৩ নভেম্বর স্বাচিপের সর্বশেষ সম্মেলন করা হয়। তখন কমিটি গঠনের দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর ছেড়ে দিয়ে ওইদিন সম্মেলন স্থগিত করা হয়। পরবর্তী সময়ে প্রধানমন্ত্রীর নির্দেশনায় অধ্যাপক ডা. ইকবাল আর্সলানকে সভাপতি ও ডা. এম এ আজিজকে মহাসচিব নির্বাচিত করা হয়। দলীয় গঠনতন্ত্র অনুসারে ৫ বছর পর অর্থাৎ ২০১৮ সালের নভেম্বরে পরবর্তী সম্মেলন হওয়ার কথা ছিল।
মহামারি করোনার কারণে সময় মতো স্বাচিপের সম্মেলনের আয়োজন করা সম্ভব হয়নি।
এদিকে স্বাচিপের সিনিয়র কয়েকজন নেতা জানান, ২০২৪ সালের শুরুতে জাতীয় নির্বাচন হবে। নির্বাচনের আগে স্বাচিপের নেতৃত্বে পরীক্ষিত নেতাদের পদ দিতে হবে। এক যুগেরও বেশি সময় ধরে দল ক্ষমতায় থাকায় অনেক সুযোগসন্ধানী স্বাচিপ নেতা তৈরি হয়েছে। এ কারণে এবারও দলীয় প্রধানের কাছ থেকেই স্বাচিপের শীর্ষ নেতা অর্থাৎ সভাপতি ও মহাসচিবসহ গুরুত্বপূর্ণ পদের ঘোষণা আসতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়