এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

আজ ফরিদপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ফরিদপুর শহর প্রতিনিধি : ফরিদপুরে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হচ্ছে আজ শুক্রবার। শহরের অম্বিকা ময়দানে সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ। গতকাল বৃহস্পতিবার বিকালে ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মেলার উদ্বোধন উপলক্ষে ব্রিফিং করেন জেলা প্রশাসক অতুল সরকার। ব্রিফিংয়ে তিনি বলেন, শহরের অম্বিকা ময়দানে ২৫ ও ২৬ নভেম্বর দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হবে। মেলায় ৯টি উপজেলা থেকে বিজয়ীরা এবং সরকারি বেসরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান, ই-সেবা প্রদানকারী, ডিজিটাল সেবা, ইউডিসি, তরুণ উদ্ভাবক, স্টার্টআপ, শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও স্কুল অব ফিউচারসহ ৪৫টি প্রতিষ্ঠান অংশ নেবে।
তিনি জানান, প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহ তাদের কার্যক্রম প্রদর্শন করবে, যা সকলের জন্য উন্মুক্ত থাকবে। এছাড়া আলোচনা সভা, সেমিনার, ডিজিটাল শিক্ষা উপকরণ তৈরির প্রশিক্ষণ কর্মশালা, স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের জন্য কুইজ প্রতিযোগিতা ও র‌্যাফেল ড্রয়ের আয়োজন থাকছে। প্রতিদিন সন্ধ্যায় মেলা মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন থাকছে।
জেলা প্রশাসক বলেন, ডিজিটাল উদ্ভাবনী মেলা আয়োজনের অন্যতম প্রধান উদ্দেশ্য হচ্ছে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান প্রদত্ত ডিজিটাল সেবাসমূহ স্বল্প খরচে স্বল্প সময়ে সহজে কীভাবে পাওয়া যায় তা জানানো এবং জনসাধারণের মাঝে প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ ধারণাকে পৌঁছে দেয়া।
ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) লিটন আলী, সহকারি কমিশনার তারিকুল ইসলাম, গোলাম মোহাম্মদ মাসুদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়