রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

খাবার বিতরণ
আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি : আগৈলঝাড়ায় ঘূর্ণিঝড় সিত্রাং ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনা খাবার বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে ৮৫টি অসহায় দুঃস্থ পরিবারের মাঝে শুকনা খাবার হিসাবে ১০ কেজি করে চাল, ডাল, চিনি, তেল লবণ হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, ধনিয়ার গুঁড়া, ড্রাইকেক বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হোসেন, কৃষি কর্মকর্তা দোলন চন্দ্র রায়, উপজেলা প্রকল্প কর্মকর্তা মোশারফ হোসেন, সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা, বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস প্রমুখ।

মিলনমেলা
ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি : ক্ষেতলাল পৌর এলাকার খুঞ্জিয়াপাড়া মহল্লায় গতকাল বুধবার বাল্যবিয়ে প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি ও সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির (সেলপ) আয়োজনে অনুষ্ঠিত এই মিলন মেলার আলোচনা সভায় খুঞ্জিয়াপাড়া পল্লী সমাজের সভা প্রধান ফেন্সি বেগমের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর হাবিবুর রহমান হাবু, মহিলা পৌর কাউন্সিলর সাজেদা খাতুন, সানোয়ার হোসেন ও ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির অফিসার রুমা আক্তার প্রমুখ।

প্রস্তুতিমূলক সভা
হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : হোমনা উপজেলায় শহিদ বুদ্ধিজীবী ও বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে। বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম, ভাইস চেয়ারম্যান মহসিন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রিনা, ওসি মো. সাইফুল ইসলাম, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মন, মুক্তিযোদ্ধা মো. মোশারফ হোসেন, অধ্যক্ষ মো. কামাল হোসেন, প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম প্রমুখ। সভায় এ উপলক্ষে বিভিন্ন উপকমিটি গঠন করা হয়েছে। এসব উপকমিটিতে রাজনৈতিক নেতারা, সরকারি কর্মকর্তা ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতাদের রাখা হয়েছে।

উদ্ভাবনী মেলা
শুভ সরকার, নড়াইল থেকে : নড়াইলে শুরু হয়েছে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। জেলা প্রশাসনের আয়োজনে গতকাল বুধবার সকালে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে ভার্চুয়ালি এ মেলার উদ্বোধন করেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার মোছা. সাদিরা খাতুন, পৌর মেয়র আঞ্জুমান আরা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নড়াইলের উপপরিচালক দীপক কুমার রায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) সহকারী পরিচালক মিজানুর রহমান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মারুফ হাসানসহ বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও শিক্ষক ও শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন। মেলায় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও শিক্ষাপ্রতিষ্ঠানের ৩২টি স্টল রয়েছে।
হরিনাম সংকীর্তন
বিশ্বম্ভরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি : উপজেলার বিশ্বম্ভরপুর শিবমন্দির প্রাঙ্গণে অষ্টপ্রহরব্যাপী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকালে দধিভান্ড ভঞ্জনের মধ্য দিয়ে ৩ দিনব্যাপী এ হরিনাম সংকীর্তন সম্পন্ন হয়। গত সোমবার শুভ অধিবাস ও গীতাপাঠের মধ্য দিয়ে তারকব্রহ্ম হরিনাম শুভ সুচনা হয়। মঙ্গলবার ভোর থেকে বুধবার ভোর পর্যন্ত বিভিন্ন কীর্ত্তনীয়াদল কীর্ত্তন পরিবেশন করে। নামসুধা কীর্ত্তন পরিবেশন করেন পঠুয়াখালী জেলার জীবন তারা স¤প্রদায়, খুলনা জেলার শিবানী স¤প্রদায়, সাতক্ষীরা জেলার কৃষ্ণপ্রিয়া স¤প্রদায়. শ্রীপুর মধ্যনগর উপজেলার পারিজাত স¤প্রদায়। শুভ অধিবাস পরিবেশনায় ছিলেন ভরতপুর চানপুর গ্রামের মনু বিশ্বাস।
হুইল চেয়ার বিতরণ
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি : ঈশ্বরগঞ্জে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের সহযোগিতায় ২৩ জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. হাফিজা জেসমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিনামূল্যে চেয়ার বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জয়নাল আবেদীন, জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল হাদী, সমাজসেবা কর্মকর্তা মিজানুল ইসলাম আকন্দ, প্রতিবন্ধিকতাবিষয়ক কর্মকর্তা তমালিকা চক্রবর্তী প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়