রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

শিক্ষাবৃত্তি পেল খনি শ্রমিকদের সন্তানরা

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : পার্বতীপুরে মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের ঠিকাদার জার্মানিয়া ট্রেস্ট কনসোর্টিয়ামের (জিটিসি) অধীনে কর্মরত খনি শ্রমিকদের ছেলেমেয়েদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। গতকাল বুধবার দুপুর ২টার দিকে খনির উৎপাদন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ কাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান জিটিসি সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে শিক্ষাবৃত্তির এ অর্থ প্রদান করে।
খনির গেটের সামনে পার্বতীপুর-মধ্যপাড়া-ঢাকা মহাসড়কের পাশে স্থাপিত জিটিসি চ্যারিটি হোমে নির্বাহী পরিচালক মো. জাবেদ সিদ্দিকীর পক্ষে উপমহাব্যবস্থাপক মো. জাহিদ হোসেন শিক্ষার্থীদের মাঝে এ অর্থ তুলে দেন।
এছাড়া নন এমপিও মধ্যপাড়া মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. ওবায়দুর রহমানের হাতে শিক্ষক কর্মচারীদের ধারাবাহিক আর্থিক সহায়তা হিসেবে ৫০ হাজার টাকার অনুদানের চেক প্রদান করেন।
উল্লেখ্য, ২০২০ সাল থেকে জিটিসি খনি শ্রমিকদের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যায়নরত ৫২ জন ছেলেমেয়ের প্রত্যেককে প্রতিমাসে নগদ এক হাজার টাকা প্রদান করে আসছে। একই সঙ্গে নন এমপিও মধ্যপাড়া মহাবিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের আর্থিক সহায়তা হিসেবে প্রতিমাসে ৫০ হাজার টাকা প্রদান করছে। ঠিকাদারি প্রতিষ্ঠান খনি এলাকায় সামজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ বাড়াতে এলাকাবাসীর সহযোগিতা কামনা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়