রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

শিক্ষকের যৌন লালসার শিকার মাদ্রাসা ছাত্র

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীর একটি মাদ্রাসায় ১২ বছর বয়সী এক ছাত্রকে যৌন নির্যাতনের অভিযোগে ওই মাদ্রাসার প্রধান শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার গভীর রাতে নগরীর সিরাজউদ্দৌলা সড়কে ‘জয়নাব কলোনি’ নামে একটি আবাসিক এলাকার মাদ্রাসায় অভিযান চালিয়ে কোতোয়ালি থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার জোবাইর হোসেন (২৮) জয়নাব কলোনির হযরত জয়নাব হেফজুল কোরআন নুরানী মাদ্রাসার প্রধান শিক্ষক। তার বাড়ি রাঙ্গুনিয়া উপজেলায়। নির্যাতনের শিকার ওই ছাত্রের বাড়ি বোয়ালখালী উপজেলায়। তাদের বাসা নগরীর বাকলিয়া এলাকায় এবং তার বাবাও বাকলিয়ায় একটি মসজিদে ইমামতি করেন বলে পুলিশ জানিয়েছে।
কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মোমিনুল হাসান জানিয়েছেন, জয়নাব কলোনির আবাসিক মাদ্রাসাটিতে হেফজ ও বাংলা- দুই মাধ্যমে পড়ালেখা হয়। আক্রান্ত ছাত্রটি ওই মাদ্রাসা থেকে হেফজ শ্রেণির পাশাপাশি বাংলা মাধ্যমে চতুর্থ শ্রেণিতে পড়ে। জানা গেছে গত ১১ নভেম্বর থেকে ২২ নভেম্বর পর্যন্ত প্রধান শিক্ষক জোবাইর হোসেন তাকে ফুসলিয়ে নিজের রুমে নিয়ে কয়েকবার যৌন নির্যাতন করে। নির্যাতনের ফলে গত ২২ নভেম্বর মঙ্গলবার সকালের দিকে সে অসুস্থ হয়ে পড়ে। এরপর প্রধান শিক্ষক নিজেই তার বাবাকে ফোন করে ছেলের অসুস্থতার কথা জানিয়ে তাকে নিয়ে যেতে বলেন। বাসায় গিয়ে ছেলেটি তার মা-বাবাকে অসুস্থ হয়ে পড়ার কারণ জানায়। এরপর তার মা থানায় গিয়ে ওই শিক্ষককে আসামি করে মামলা দায়ের করেন। পুলিশ কর্মকর্তা সাব ইন্সপেক্টর মোমিনুল হাসান বলেন, ‘মামলা দায়েরের পর আমরা জয়নাব কলোনিতে তার অবস্থান শনাক্ত করে গত মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে অভিযান চালিয়ে প্রধান শিক্ষককে গ্রেপ্তার করি। যৌন নিয়াতনের শিকার ছেলেটি জানিয়েছে- কখনো গা টিপে দেয়ার কথা বলে, আবার কখনো নাশতা খাওয়ানোর কথা বলে বারবার নিজের কক্ষে ডেকে নিয়ে তাকে নির্যাতন করেছেন শিক্ষক জোবাইর। মঙ্গলবার সকালের দিকে সে অসুস্থবোধ করতে থাকে এবং বিষয়টি জোবাইরকে জানায়। তখন জোবাইর তার বাবাকে ফোন করেন। জোবাইরকে কোতোয়ালি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে বলে এসআই মোমিনুল জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়