রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

রূপালী ব্যাংকে দুই নতুন ডিএমডি

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রূপালী ব্যাংক লিমিটেডের নতুন ২ উপব্যবস্থাপনা পরিচালক হয়েছেন দেলওয়ারা বেগম ও তাহমিনা আখতার।
স¤প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে সরকার কর্তৃক পদোন্নতিপ্রাপ্ত হয়ে রূপালী ব্যাংক লিমিটেডে উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন তারা।
দেলওয়ারা বেগম ডিএমডি হিসেবে যোগদানের পূর্বে জনতা ব্যাংকে মহাব্যবস্থাপকের দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৮ সালে ব্যাংকারস’ রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে সিনিয়র অফিসার হিসেবে জনতা ব্যাংকে যোগদানের মধ্য দিয়ে কর্মজীবন শুরু করেন।
দীর্ঘ ৩৪ বছরের চাকরিকালে তিনি ব্যাংকের রিসার্চ এন্ড প্ল্যানিং, ওয়েলফেয়ার ও এইচআরসহ প্রধান কার্যালয়ের গুরুত্বপূর্ণ ডিপার্টমেন্টের প্রধান ছাড়াও ব্যবস্থাপক হিসেবে বিভিন্ন শাখায় দায়িত্ব পালন
করেন।
দেলওয়ারা বেগম ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয়ে সম্মানসহ প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি কুমিল্লায় জন্মগ্রহণ করেন।
এদিকে তাহমিনা আখতার রূপালী ব্যাংকে ডিএমডি হিসেবে যোগদানের পূর্বে একই ব্যাংকে সাফল্যের সঙ্গে মহাব্যবস্থাপকের দায়িত্ব পালন করেন।
তিনি ১৯৯৮ সালে বিআরসির মাধ্যমে সিনিয়র অফিসার পদে রূপালী ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ ২৪ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে ব্যাংকের বিভিন্ন শাখায় শাখা ব্যবস্থাপক এবং প্রধান কার্যালয়ের সংস্থাপন ও কল্যাণ বিভাগ, অডিট ও ইন্সপেকশন বিভাগ, অর্থ প্রশাসন বিভাগ এবং হেড অব ট্রেজারি হিসেবে কাজ করেন।
এছাড়া রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমিতে প্রিন্সিপাল ও জেনারেল ম্যনেজার হিসেবে এবং বিভাগীয় প্রধান হিসেবে বিভাগীয় কার্যালয় বরিশাল ও ঢাকা উত্তর বিভাগে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি ব্যাংকিং তহবিল ব্যবস্থাপনা ও বৈদেশিক ডিলিং ব্যবসায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
তাহমিনা আখতার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগ হতে ¯œাতক ও ¯œাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।
তার পৈতৃক নিবাস চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার সেখাদী গ্রামে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়