রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি আইজিপির

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। গতকাল বুধবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) লাইন্সে মাদক ও সন্ত্রাসবিরোধী এক সুধী সমাবেশে তিনি বলেছেন, কীভাবে মাদক দমন করা যায়, সব পথ জানা আছে পুলিশের। মাদক ব্যবসায়ীদের দমন করেই ছাড়ব ইনশাআল্লাহ।
সমাবেশে সভাপতিত্ব করেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, আমাদের আর্থিক সক্ষমতা বেড়েছে, কিন্তু মাদক নিয়ে আমরা ভীত সন্ত্রস্ত। জেলখানায় শতকরা ৭২ ভাগ আসামি মাদক মামলার। তবে আমি দৃঢভাবে বিশ্বাস করি, সবাই একযোগে কাজ করলে নিশ্চিতভাবে মাদকের গ্রাস থেকে পরবর্তী প্রজন্মকে রক্ষা করতে সক্ষম হব।
পুলিশ প্রধান বলেন, জনগণকে সম্পৃক্ত করে প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা থেকে তথ্য সংগ্রহ করা হচ্ছে। মাদক ব্যবাসীয়দের বিরুদ্ধে যত কঠোর হওয়া যায়, আমরা তার চেয়েও বেশি কঠোর হব। এছাড়া আগুনসন্ত্রাস রুখে দিতে পুলিশ দৃঢ়ভাবে প্রতিজ্ঞ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে কাজ করছি, উন্নত রাষ্ট্র গঠনে মাদক, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত দেশ গড়তে হবে। দেশ উন্নয়নের জোয়ারে। উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চাই আমরা।
সবশেষ মাদকের সঙ্গে পুলিশের সম্পৃক্ততার ব্যাপারে আইজিপি বলেন, বিভিন্ন সময়ে পুলিশ সদস্যদের বিরুদ্ধেও নেতিবাচক তথ্য আসে। তারা মাদকের সঙ্গে জড়িত- এমন খবর পাই। তাদেরও আমরা ছাড় দেব না। যেখানে মাদকাসক্ত, সেখানেই পুলিশ ও র‌্যাবকে খবর দিন। ৯৯৯-এ কল দিয়ে জরুরি আইনগত সেবা নেয়ার আহ্বানও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়