রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

বিসিএসআইআরে আইএসও মান নিয়ে কর্মশালা

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

‘শিল্পোন্নয়নে আইএসও মানের সেবা ও গবেষণায় আইএনএআরএস-এর ভূমিকা’ স্লোগান নিয়ে বিসিএসআইআর-এর ইনস্টিটিউট অব ন্যাশনাল এনালাইটিক্যাল রির্সাচ এন্ড সার্ভিস (আইএনএআরএস)-এর অংশীজন কর্মশালা গত মঙ্গলবার সকাল ১০টায় বিসিএসআইআর-এর আইএফআরডি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)-এর চেয়ারম্যান অধ্যাপক ড. আফতাব আলী শেখ। প্রধান অতিথির ভাষণে চেয়ারম্যান বলেন ‘বাঙালি জাতির রাখাল রাজা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐকান্তিক প্রচেষ্টায় ১৯৭৩ সালে বিসিএসআইআর নবরূপ লাভ করে। দেশ ও জাতির কল্যাণে তিনি ছিলেন নিবেদিত, যার প্রমাণ হিসেবে পুরো পরিবারকেই জাতির কল্যাণে উৎসর্গ করেছেন। সময় এসেছে তাদের শ্রদ্ধা জানানোর। ইনস্টিটিউট অব ন্যাশনাল এনালাইটিক্যাল রির্সাচ এন্ড সার্ভিস (আইএনএআরএস)-এর সব বিজ্ঞানী ও গবেষকদের উদাত্ত আহ্বান জানাচ্ছি জনবান্ধব ও আধুনিক গবেষণার নতুন নতুন পদ্ধতি উদ্ভাবন করে দেশবাসীর মঙ্গলে এগিয়ে আসুন’।
শামীম আহমেদ, পরিচালক (ভারপ্রাপ্ত)-এর সভাপতিত্বে কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ড. মো. হুমায়ুন কবীর, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা আইএনআরএস। কর্মশালায় দেশের স্বনামধন্য ২০টি শিল্প প্রতিষ্ঠান ও শিক্ষাপ্রতিষ্ঠানের অর্ধশতাধিক অংশীজন অংশগ্রহণ করেন। এদের মাঝে বিশেষভাবে উল্লেখযোগ্য আকিজ গ্রুপ, এসিআই, ওয়াশা, রূপপুর পাওয়ার প্ল্যান্ট এবং বাংলাদেশ প্রকৌশল ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।
অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সদস্য (প্রশাসন), সদস্য (অর্থ), সদস্য (উন্নয়ন), সদস্য (বিজ্ঞান প্রযুক্তি), পরিষদ সচিব এবং বিসিএসআইআর-এর বিভিন্ন গবেষণাগারের পরিচালক ও বিজ্ঞানীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়