রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

নাগরিক সমাজের মিশ্র প্রতিক্রিয়া

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সৈয়দুল কাদের, কক্সবাজার থেকে : মাদক মামলায় টেকনাফের ১০১ ইয়াবা ব্যবসায়ীর দেড় বছর করে সাজার রায় নিয়ে কক্সবাজারের নাগরিক সমাজের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
কক্সবাজার সিটি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক আবুল হাসেম এ বিষয়ে বলেন, আদালতের রায়ের ব্যাপারে আমার কোনো মন্তব্য নেই। তবে এতে ইয়াবা কারবারিরা আরো

উৎসাহিত হবে এতে কোনো সন্দেহ নেই। কক্সবাজার ইয়াবা পাচারের প্রধান রুট হিসেবে দীর্ঘদিন ইয়াবা ব্যবসায়ীরা ব্যবহার করে আসলেও তা বন্ধ হওয়ার আপাতত কোনো সম্ভাবনা নেই বললেই চলে। আজকের (বুধবার) রায়ে কক্সবাজারের সাধারণ মানুষ তেমন আশান্বিত হয়নি। যেহেতু এটি আদালতের রায় সেহেতু এটা সবাইকে মানতে হবে।
কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দিন আহমদ বলেন, আত্মসমর্পণ করা ইয়াবা কারবারিদের বিরুদ্ধে যে অস্ত্র মামলা দায়ের করা হয়েছিল তাতে সবাই খালাস পেয়েছে। আর মাদক মামলায় মাত্র দেড় বছর করে সাজা হয়েছে। কক্সবাজার শহরের হোটেল মোটেল জনের বিশিষ্ট হোটেল ব্যবসায়ী মৌলভী আব্দুল গফুর বলেন, আদালত যে রায় দিয়েছেন তার প্রতি যথেষ্ট সম্মান প্রদর্শন করি। আমাদের বলার কিছু নেই। এরপরও এ রায় কক্সবাজারের সাধারণ মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে এতে কোনো সন্দেহ নেই। কারণ মানুষ আশা করেছিল আত্মসমর্পণ করা ইয়াবা ব্যবসায়ীদের সর্বোচ্চ সাজা হবে। কিছুদিন আগেও কক্সবাজার আদালতে ১০ বছর কারাদণ্ড এমনকি ইয়াবা মামলায় মৃত্যুদণ্ডের রায় হয়েছে। তাই সাধারণ মানুষের প্রত্যাশা পূরণ হয়েছে বলে আমি মনে করি না।
সুজন কক্সবাজারের জেলা সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বলেন, আত্মসমর্পণ করা ইয়াবা ব্যবসায়ীরা জামিনে মুক্ত হয়ে পুনরায় একই পেশায় ফিরে গিয়েছিল যার ফলে রায়ের সময় ৮৪ জন অনুপস্থিত ছিলেন। কক্সবাজারে ইয়াবা ব্যবসা বন্ধ হওয়ার কোন সুযোগ আমরা দেখছি না। যেহেতু এটা আদালতের রায় আমাদের মেনেই চলতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়