রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

তথ্যমন্ত্রী : ১০ ডিসেম্বর নিয়ে বাগাড়ম্বর করছে বিএনপি

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, খালি কলসি বাজে বেশির মতোই বিএনপি নেতারা ঢাকায় তাদের ১০ ডিসেম্বরের সমাবেশ নিয়ে বাগাড়ম্বর করছেন। গতকাল বুধবার সচিবালয়ে উপস্থিত সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি।
ড. হাছান বলেন, বিএনপি নেতারা সরকারের পদত্যাগ দাবি করছেন ১২-১৩ বছর ধরে। তারা তো এক দফা আন্দোলনেই আছেন। আর ১০ ডিসেম্বর কতটুকু কি হবে সেটা আমরা জানি, বুঝি। কারণ সারাদেশে তারা সমাবেশ করেছেন। কোথাও কোথাও পিকনিক করেছেন, বিশৃঙ্খলাও করেছেন। যে হাঁকডাক তারা দিয়েছিলেন তার কোনো প্রতিফলন সমাবেশগুলোতে ছিল না। আমাদের কোনো সংগঠনের সম্মেলনে যত মানুষ হয়েছে, তাদের মহাসমাবেশগুলোতে সেরকম হয়নি। কুমিরের একই ছানা বারবার দেখানোর মতো, বিএনপির সমাবেশগুলোতে একই লোক সারা বাংলাদেশে ঘুরছে। চট্টগ্রাম থেকে লঞ্চে করে বরিশালে, সিলেটের সমাবেশে কুমিল্লা ও ঢাকা- ময়মনসিংহ থেকেও গেছে। ঢাকাতেও কী হবে তা জানি। বিএনপি যেন সমাবেশ করতে পারে সেজন্য সরকার সর্বোত্মক সহায়তা করছে।
‘বিএনপি কেন নয়াপল্টনে সমাবেশ করতে চায়’ প্রশ্ন রেখে ড. হাছান বলেন, ‘তারা না কি বিশাল সমাবেশ করবেন- কেউ বলছে ১০ লাখ, আবার কালকে টেলিভিশনে দেখলাম ২৫ লাখ, কিন্তু নয়াপল্টনের সামনে ১ কিলোমিটার রাস্তা যদি বন্ধ করা যায় তাহলে ৫০ হাজার মানুষ ধরে। নয়াপল্টনে করার উদ্দেশের মধ্যে বোঝা যায় যে সমাবেশ আগে থেকেই ফ্লপ। কেন একটি প্রধান রাস্তা বন্ধ করে সমাবেশ করতে হবে। আমরা কী কোনো প্রধান রাস্তা বন্ধ করে সমাবেশ করি! কারণ ১০-২০ লাখ লোকের জন্য পূর্বাচল ছাড়া আর কোনো জায়গা আমি দেখি না। তিনি বলেন, তারা কেন নয়াপল্টনের সামনে করতে চায়, সেটি সহজেই অনুমেয়। হেফাজতে ইসলাম যে ধরনের বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালিয়েছিল, তারা সে ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়।
১০ ডিসেম্বর আ. লীগের নেতাকর্মীরা ওয়ার্ডে ওয়ার্ডে সতর্ক পাহারায় থাকবে- উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের ভিত জনগণের অনেক গভীরে প্রোথিত, আমরা জনগণের সঙ্গে আছি। সন্ত্রাসীদের মোকাবিলায় সবসময় সতর্ক আছি। বিএনপি সমাবেশের নামে যে বিশেষ পরিস্থিতি তৈরির চেষ্টা করছে তার সঙ্গে জঙ্গিগোষ্ঠীর সা¤প্রতিক অপতৎপরতা একসূত্রে গাঁথা। টার্গেটেড কিলিং-সন্ত্রাসসহ তাদের নানা পরিকল্পনা আছে।
১০ ডিসেম্বর পরিবহন ধর্মঘট থাকবে কিনা এ প্রশ্নের জবাবে হাছান বলেন, দেখুন বাস-ট্রাক মালিক সমিতিগুলো বেসরকারি সংগঠন, এখানে সব দলের নেতারা আছে। সব দল মিলেই বাস-ট্রাক মালিক সমিতি আর শ্রমিক সংগঠনগুলোতেও সব দল আছে। এটি তাদের ব্যাপার। এখানে আমাদের কোনো হাত নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়