রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

ঢাবি হলের ১০ তলা থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলের সন্তোষ চন্দ্র ভট্টাচার্য ভবনের ১০ তলা থেকে পড়ে মারা গেছেন এক শিক্ষার্থী। গতকাল বুধবার সকাল পৌনে ১০টার দিকে এ ঘটনা ঘটে। ১০ তলা থেকে পড়ার পর হলের অন্য শিক্ষার্থী ও কর্মচারীরা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হল প্রশাসন ও শাহবাগ থানা বিষয়টির সত্যতা নিশ্চিত করেছে। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।
মৃত ওই শিক্ষার্থীর নাম লিমন কুমার রায়। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি নীলফামারী জেলায়। থাকতেন হলের সন্তোষ চন্দ্র ভট্টাচার্য ভবনের চতুর্থ তলায় ৪০২১নং রুমে।
লিমনের মৃত্যুর কারণ দুর্ঘটনা নাকি আত্মহত্যা- এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্তের জন্য ওই শিক্ষার্থীর মরদেহ ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আজ (বৃহস্পতিবার) সকালে ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে পুলিশ ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
এ বিষয়ে লিমনের সহপাঠী ও রুমমেট জানান, বুধবার সকাল পৌনে ১০টার দিকে লিমন হল ভবনের ১০তলা থেকে পড়ে যান। এতে তার মাথার একটি অংশ থেতলে যায়। উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর লিমনের চাচা এসেছেন। এর সুষ্ঠু তদন্তের স্বার্থে ময়নাতদন্ত করা হবে বলে হল কর্তৃপক্ষ জানিয়েছে। আজ (বুধবার) রাতে হয়তো হবে না। আগামীকাল (বৃহস্পতিবার) সকালে ময়নাতদন্ত হবে।
এ বিষয়ে হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা ভোরের কাগজকে বলেন, জগন্নাথ হলের অভিভাবক হিসেবে এর থেকে কষ্টের আর কিছু নেই। তার আত্মার শান্তি কামনা করি এবং পরিবারের প্রতি সমবেদনা জানাই। হল প্রশাসন থেকে মৃত্যুর কারণ উদ্ঘাটনে একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি।
লিমন কুমার রায়ের মৃত্যুর ঘটনায় শাহবাগ থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে নিশ্চিত করে শাহবাগ থানার ওসি নুর মোহাম্মদ বলেন, মৃত ওই শিক্ষার্থীর চাচা থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছেন। এদিকে মৃত শিক্ষার্থীর মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে আছে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে রাতে ময়নাতদন্ত হয় না। আমরা আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করছি।
সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী জানান, জগন্নাথ হলে শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় মূলত কী ঘটেছিল সেটা বের করার জন্য হল কর্তৃপক্ষ এবং আইনশৃঙ্খলা বাহিনীকে দায়িত্ব দিয়েছি। তিনি আরো বলেন, ঘটনাটি দুর্ভাগ্যজনক এবং মর্মান্তিক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়