রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

ঢাবিতে ২ দিনব্যাপী আয়কর মেলা শুরু

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদ প্রাঙ্গণে কর অঞ্চল-১১ এর আয়কর রিটার্ন গ্রহণ এবং এ সংক্রান্ত তথ্য সেবা প্রদানের লক্ষ্যে দুই দিনব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টায় জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবুহেনা মো. রহমাতুল মুনিম এ মেলার উদ্বোধন করেন। এ সময় প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য ও বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (শিক্ষা) এ এস এম মাকসুদ কামাল।

উদ্বোধনী অনুষ্ঠানে আবুহেনা মো. রহমাতুল মুনিম বলেন, আমরা আয়কর রিটার্ন নেয়ার জন্য কর মাস বা কর সপ্তাহের আয়োজন করি। এর বাইরে এ ধরনের মেলা বা আয়কর ক্যাম্পের আয়োজন নতুন করদাতাদের মধ্যে উৎসাহ সৃষ্টি করে এবং তারা সহজেই তথ্য সেবা পেতে পারেন। আগামী বছর থেকে যে মেলা আয়োজন করা হবে সেটি রিটার্ন নেয়া বিষয়ক নয় বরং নতুন করদাতাকে আগ্রহী ও উৎসাহিত করার জন্য আয়োজন করা হবে বলেও জানান তিনি।
আজ বৃহস্পতিবার পর্যন্ত এই মেলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ আশপাশের কর দাতারা এখানে সহজে আয়কর রিটার্ন প্রদান করতে পারবেন। মেলা চলবে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। মেলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ছাড়াও তাদের পরিবারের লোকজন এবং বুয়েটসহ আশপাশের ক্যাম্পাসের করদাতারাও আয়কর রিটার্ন দাখিল করতে পারবেন বলে জানিয়েছেন রাজস্ব বোর্ডের চেয়ারম্যান।
উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক এএসএম মাকসুদ কামাল, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া, ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক জাকির হোসেন ভূঁইয়াসহ জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়