রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

চট্টগ্রাম : চুরি হওয়া তিন শিশুকে ফিরে পেল মায়েরা

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে বিভিন্ন সময়ে চুরি হওয়া তিন শিশু ফিরে পেয়েছে তাদের মায়ের কোল। নগরীর ইপিজেড ও বন্দর থানা পুলিশ অভিযান চালিয়ে দুই শিশুকে ল²ীপুর ও ফেনী থেকে উদ্ধার করে। আরেক শিশুকে আদালতের নির্দেশে তার মায়ের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে।
গত ২৭ অক্টোবর রাতে নগরীর ইপিজেড থানার নিউমুরিং এলাকায় বাসা থেকে আরিফ নামে সাত মাস বয়সি এক শিশু চুরি হয়। তার মা পোশাক কর্মী আমেনা বেগম বাদী হয়ে চারজনের নাম উল্লেখসহ সাতজনকে আসামি করে মামলা দায়ের করেন। ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল করিম জানিয়েছেন, মঙ্গলবার (২২ নভেম্বর) লক্ষীপুরের চন্দ্রগঞ্জ থানার মান্দারী পূর্ববাজার এলাকায় অভিযান চালিয়ে রোমানা আক্তার (২৮) নামে এক নারীকে গ্রেপ্তার করে তার হেফাজত থেকে শিশু আরিফকে উদ্ধার করা হয়।
এদিকে নগরীর বন্দর থানার ফ্রি-পোর্ট এলাকা থেকে চুরি হওয়া তিন বছর বয়সি মেয়ে শিশু জেমিকে টানা ৬০ দিনের চেষ্টায় ফেনী থেকে উদ্ধার করেছে বন্দর থানা পুলিশ। বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান জানান, গত ২২ সেপ্টেম্বর শিশুটিকে কৌশলে নানির কাছ থেকে নিয়ে পালিয়ে যায় জয়নাল আবেদীন সুমন (২৭) নামে এক যুবক। দীর্ঘসময় ধরে তদন্তের পর পুলিশ ওই যুবককে চট্টগ্রামের মীরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার বারইয়ারহাট এলাকা থেকে গ্রেপ্তারের পর তার দেয়া তথ্যে শিশুটিকে ফেনী সদর এলাকা থেকে উদ্ধার করেছে।
এ দুটি ঘটনার পাশাপাশি প্রায় দেড় বছর আগে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় বিক্রি করে দেয়া এক শিশুকে আইনি লড়াইয়ের মাধ্যমে ফেরত পেয়েছেন তার মা রুমা আক্তার। তাদের বাড়ি উপজেলার সরফভাটা ইউনিয়নে। উদ্ধার হওয়া শিশুটির বয়স তিন বছর। গতকাল বুধবার চট্টগ্রামের জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞা শিশুটিকে তার মায়ের হেফাজতে দেয়ার নির্দেশ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়